সাকিবের টেস্ট খেলা নিয়ে বোম ফাটালেন পাপন

বাংলাদেশ ক্রিকেট দল ১৯ বছরের টেস্ট অভিজ্ঞতাকে জলাঞ্জলী দিল মাত্রই টেস্ট খেলা শুরু করা আফগানিস্তানের কাছে। কিন্তু সব আলোচনা ছাপিয়ে এখন আলোচনায় উঠে সাকিব আল হাসানের টেস্ট খেলা নিয়ে অসস্তি। এ নিয়ে অবশ্য কয়েকবার সাংবাদিকদের মুখোমুখি হয়েছেন বাংলাদেশের টেস্ট এবং টি-টোয়েন্টি দলের অধিনায়ক।

সাংবাদিকদের কাছেও তিনি টেস্টে নেতৃত্ব দেয়া নিয়ে অনীহা প্রকাশ করেন। বাংলাদেশ দলের বর্তমান অবস্থার কথা চিন্তা করে তিনি বাধ্য হয়ে টেস্ট খেলছেন বলে জানান বিশ্বসেরা এই অলরাউন্ডার।

সর্বশেষ, আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের শেষ দিনও টেস্টে অধিনায়কত্ব না করার কথা বলেছেন সাকিব। তাঁর এমন মন্তব্য নিয়ে দুদিন ধরে বেশ সমালোচনা হচ্ছে। বিষয়টি নিয়ে কিছুটা বিরক্ত বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনও। সাকিবের এই অনীহার পেছনে টেস্ট খেলতে না চাওয়ার মানসিকতাকে দায়ী করছেন বোর্ড সভাপতি।

আজ বুধবার বিভিন্ন ইস্যু নিয়ে সংবাদ মাধ্যমের মুখোমুখি হন নাজমুল হাসান পাপন। সাকিবের টেস্ট অধিনায়কত্ব প্রসেঙ্গ তিনি বলেন – বেশ কিছুদিন থেকে আমরা দেখছি টেস্টের ব্যাপারে তাঁর (সাকিব) তেমন আগ্রহ নেই। বিশেষ করে আমাদের দল যখন বাইরে যায় তখন টেস্টের জন্য সে  ছুটি চায়। হয়তো এই ফরম্যাটটা নিয়ে ওর আগ্রহটা কম।

কিন্তু পাপন সাংবাদিকদের বলেন – তবে  অধিনায়কত্ব নিয়ে ওর (সাকিব) আগ্রহ কম আছে, এটা কখনো শুনিনি। অধিনায়ক হলে তো টেস্ট খেলতেই হবে। অধিনায়ক না হলে না খেলে পারা যায়। এই কারণে হয়তো অধিনায়কত্বের কথাটি এসেছে।

বিসিবি সভাপতি আরো বলেন – সাকিব আমাদের অনেক সার্ভিস দিয়েছে। আমরা মনে করি, আমাদের হাতে যে অপশনগুলো আছে তাদের মধ্যে থেকে সে সেরা। এখন পর্যন্ত সে আমাদের কিছু বলেনি। আমি গতকাল ওর সঙ্গে বসেছিলাম, সেখানে এমন কোনো আলোচনা হয়নি। এখন একটি সিরিজ চলছে, আমার মনে হয় এখনই এটি নিয়ে কথা বলা উচিত নয়।

বিসিবি সভাপতি বলেন – প্রসঙ্গ উঠলে অবশ্যই আলোচনা করতাম। সাকিব আমাদের সঙ্গে যখন বলবে, তখন সেটা ভাবা যাবে। আসলে এখন মন খারাপ, হঠাৎ করে আফগানিস্তানের সঙ্গে হারল, আর আমাদের ছেলেরা তো একটু আবেগি, তাই হয়তো বলে ফেলেছে।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত