দেবর-ভাবির ক্ষমতা ভাগাভাগি!

হুসেইন মোহাম্মদ এরশাদের পর জাতীয় পার্টির চেয়ারম্যান কে হবেন? এমন প্রশ্ন সবার মুখে মুখে। এ নিয়ে দলের মধ্যেও কিছুটা ঠান্ডা যুদ্ধ চলে যাচ্ছিলো দুই নেতা প্রয়াত এরশাদের স্ত্রী রওশন এরশাদ এবং এরশাদের ভাই জিএম কাদেরের মধ্যে।

তবে সে যুদ্ধ অবশেষে ঠান্ডা হতে যাচ্ছে। জাপা’র নেতৃত্ব নিয়ে সমোঝতায় পৌঁছেছেন দুই পক্ষ। এখন থেকে জাতীয় পার্টির চেয়ারম্যান থাকবেন জিএম কাদের। তবে সংসদে বিরোধী দলীয় নেতার দায়িত্ব পালন করবেন এরশাদের স্ত্রী রওশন এরশাদ।

এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনে কে প্রার্থী হবেন, সে বিষয়ে পার্টির চেয়ারম্যান ও মহাসচিব বসে সিদ্ধান্ত নেবেন। শনিবার রাতে বারিধারার কসমোপলিটন ক্লাবে রওশন ও জিএম কাদেরপন্থি নেতাদের বৈঠকে এই সমঝোতা হয়। রোববার দলের বনানীর কার্যালয়ে সংবাদ সম্মেলন করে মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁ সেই সিদ্ধান্ত জানান।

তিনি বলেন – প্রথমে আমাদের যে বিষয়টি ছিল, সেটি হল চেয়ারম্যানের দায়িত্ব কে পালন করবেন। এটা নিয়ে একটি বিতর্ক ছিল। সেটি কাল সমাধান হয়ে গেছে।

মসিউর রহমান বলেন – চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন জাতীয় পার্টির বর্তমান চেয়ারম্যন এবং হুসেইন মুহাম্মদ এরশাদের নির্দেশিত যিনি ভারপ্রাপ্ত চেয়ানম্যান… জিএম কাদের সাহেব দলের দায়িত্ব পালন করবেন চেয়ারম্যান হিসেবে। বেগম রওশন এরশাদ, যিনি আমাদের চেয়ারম্যানের পত্নী, তিনি সংসদে বিরোধী দলীয় নেতার দায়িত্ব পালন করবেন।

রাঙ্গাঁ বলেন – আরেকটি বিষয এসেছিল, রংপুরের উপ নির্বাচন নিয়ে। সেখানে সাদ এরশাদের (এরশাদের ছেলে) পক্ষে প্রস্তাব রাখা হয়েছিল, বিপক্ষেও কথা হয়েছে।  সিদ্ধান্ত হয়েছে, মহাসচিব ও চেয়ারম্যান বসে রংপুরের বিষয়টি বিবেচনা করে সিদ্ধান্ত নেবেন- প্রার্থী কে হবে। আজ বা কালকের মধ্যে কথা বলে সিদ্ধান্ত নেব। তখন জানতে পারবেন।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত