নোবিপ্রবির ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি)-এর ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হচ্ছে আগামীকাল (৫ই সেপ্টেম্বর) থেকে। এই আবেদন করা যাবে আগামী ৫ই অক্টোবর পর্যন্ত।

নোবিপ্রবি’র ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১লা ও ২রা নভেম্বর। এ বছর বিশ্ববিদ্যালয়টিতে ৬টি অনুষদ ও ২টি ইনস্টিটিউটের অধীনে ৬টি ইউনিটে ভর্তি পরীক্ষার মাধ্যমে ৩০টি বিভাগে মোট ১৩৫০জন শিক্ষার্থী ভর্তি করা হবে। ৪ঠা সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

এ বিজ্ঞপ্তির সূত্রে জানা যায়, ২০১৫, ২০১৬ বা ২০১৭ সালে মাধ্যমিক , দাখিল বা সমমান এবং ২০১৮ বা ২০১৯ সালে উচ্চমাধ্যমিক, আলিম বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা  নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি)  ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তির জন্য আবেদন করতে পারবেন।

বিজ্ঞান বিভাগ থেকে প্রকৌশল ও প্রযুক্তি, বিজ্ঞান ও জীববিজ্ঞান অনুষদের বিষয়গুলোতে ভর্তির জন্য আবেদন করতে চাইলে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক উভয় পরীক্ষায় সর্বমোট জিপিএ ৬.৫০ (চতুর্থ বিষয়সহ) থাকতে হবে।

বিভাগ পরিবর্তন করে বিজ্ঞান, শিক্ষা বিজ্ঞান, সামাজিক বিজ্ঞান ও মানবিক, আইন ও ব্যবসায় শিক্ষা অনুষদের জন্য জিপিএ ৬.০০ (চতুর্থ বিষয়সহ) , মানবিক বিভাগ থেকে শিক্ষা বিজ্ঞান, সামাজিক বিজ্ঞান ও মানবিক এবং আইন অনুষদের জন্য জিপিএ ৫.৫০ (চতুর্থ বিষয়সহ) থেকে এবং ব্যবসায় শিক্ষা অনুষদের জন্য জিপিএ ৬.০০(চতুর্থ বিষয়সহ) থাকতে হবে।

টেলিটক প্রিপেইড মোবাইল ফোনের মাধ্যমে ৫ই সেপ্টেম্বর থেকে.৪ঠা অক্টোবর মধ্যে যেকোন সময়ে এমনকি বন্ধের দিনেও আবেদন করা যাবে।নোবিপ্রবি’র ভর্তি পরীক্ষা এ ও বি ইউনিটের ১লা নভেম্বর এবং সি, ডি, ই ও এফ  ইউনিটের পরীক্ষা  ২রা নভেম্বর অনুষ্ঠিত হবে।

ভর্তি সংক্রান্ত সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.nstu.edu.bd) জানা যাবে। এছাড়াও হেল্পলাইন নম্বরের (০১৭২৭২০৮৭১৪) মাধ্যমেও শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষা সংশ্লিষ্ট সব ধরনের তথ্য জানতে পারবে

#আহমেদ উল্লাহ, নোবিপ্রবি প্রতিনিধি।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত