সুদিন ফেরানোর অভিযানে নামবে আগামীকাল

বাংলাদেশ টেস্ট ও টি২০ দলের অধিনায়ক সাকিব আল হাসান। (সংগৃহীত ছবি)

আগামীকাল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট খেলতে মাঠে নামবে বাংলাদেশ। তার আগে আজ বুধবার সংবাদ সম্মেলনে কথা বললেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান। সাকিবের কথায় কোন চিন্তা না দেখা গেলেও বাংলাদেশ দল ভিতরে ভিতরে অনেকটাই চিন্তায় আছে সেটা স্পষ্ট।

বিশ্বকাপে সফলতা-ব্যররথতার মিশ্রণ থাকলেও শ্রীলঙ্কার বিপক্ষে বাজেভাবে হোয়াইটওয়াশ হয়ে ব্যর্থতার ষোলকলা পুর্ণ করে দিয়েছে টাইগাররা। তাই লাগাতার এমন ব্যর্থতা থেকে বের হওয়ার জন্য আগামী পাঁচদিন যুদ্ধ করতে হবে। এই ম্যাচে যে টাইগারদের জয় চায়ই চাই।

টাইগাররা এখন প্রচন্ড অস্থিরতায় ভুগছে। এমন অস্থিরতা থেকে মুক্ত হওয়ার জন্য দরকার একটি জয়ই যথেষ্ট বলে মনে করেন। টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। সেজন্য চট্টগ্রাম টেস্ট বেছে নিয়েছেন সাকিব। যে কোনো ব্যবধানে ম্যাচটি জিততে মুখিয়ে বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

সংবাদ সম্মেলনে সাকিব বলেছেন – শেষ কিছুদিন আমাদের ক্রিকেটে ভালো সময় কাটেনি। সবদিক থেকে। সেটা ‘এ’ দল বলেন, একাডেমি দল বলেন। অনুর্ধ্ব-১৯ দল ইংল্যান্ডে একটা ফাইনালে গিয়েছিল। এ ছাড়া কোথাও আমাদের ভালো কোনো সাফল্য নেই। সেদিক থেকে বললে এই ম্যাচটি খুব গুরুত্বপূর্ণ। আমরা যদি এ ম্যাচটি ভালোভাবে জিততে পারি অনেক কিছু স্বাভাবিক হতে শুরু করবে।

জয় কিভাবে হবে সেটা নিয়ে সাকিবের মাথা ব্যাথা নেই সেটি স্পষ্ট করে দিয়েছেন তিনি নিজেই। তিনি বলেন – জয়টা আমার কাছে গুরুত্বপূর্ণ। এক রানে জিতলেও জয়, ১০০ রানে জিতলেও জয়। ১ উইকেট বা ১০ উইকেটে জিতলেও জয়। জয়টা আমার কাছে গুরুত্বপূর্ণ।

ব্যর্থতার বৃত্ত ভেঙে জয়ের ফানুস উড়াতে চান সাকিব। জয়ের ক্ষুধায় মগ্ন সাকিব আফগানদের হারিয়ে নতুন শুরু করতে চান। অধিনায়কের বিশ্বাস, পুরো দল এক হয়ে খেললে চট্টগ্রামে বিজয়ের পতাকা উড়াতে পারবে বাংলাদেশ।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত