দক্ষিণ আফ্রিকায় প্রবাসীদের ব্যবসা প্রতিষ্ঠানে লুটপাট উৎসব!

দক্ষীণ আফ্রিকার বাণিজ্যিক রাজধানী জোহানেসবার্গে বিদেশী মালিকানাধীন ব্যবসায় প্রতিষ্ঠানে ভয়াবহ লুটতপাট চালিয়েছে দক্ষিণ আফ্রিকার বিক্ষোভকারীরা। বিদেশীদের দক্ষিণ আফ্রিকা থেকে চলে যাওয়ার দাবিতে সেন্ট্রাল বিজনেস ডিস্ট্রিকে (সিবিডি) কয়েক’শ লোক বিক্ষোভ মিছিল করছে। তারাই দোকানগুলোতে লুটপাট চালিয়েছে বলে গণমাধ্যমগুলো জানিয়েছে।

বিক্ষোভকারীরা বিদেশী নাগরিকদের মালিকানাধীন ব্যবসায় প্রতিষ্ঠানগুলোকে হামলার লক্ষ্যবস্তু বানিয়েছে। একইসাথে বিক্ষোভকারীরা রাস্তার পাশে পার্কিং করা গাড়িগুলোতে ভাঙচুর করছে এবং আগুন ধরিয়ে দিচ্ছে। এ সময় পুলিশ বিক্ষোভকারীদের লক্ষ্য করে রাবার বুলেট নিক্ষেপ করে।

তবে নিউজ২৪ এর বরাত দিয়ে জানা যায়, লুটপাটের ঘটনার পর পুলিশ কয়েক ডজন বিক্ষোভকারীক গ্রেফতার করেছে। খবর নিউজ ২৪’র। এ দিকে প্রাদেশিক কমিশনার ফেসবুকে এক বিবৃতিতে বলেন, অপরাধমূলক সুযোগ সন্ধানীদের দ্বারা বিদেশী নাগরিকদের ব্যবসায় প্রতিষ্ঠানে হামলা ও সহিংসতার নিন্দা জানায় পুলিশ।

সোমবার এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, কমপক্ষে ৭০ জনকে গ্রেফতার করা হয়েছে। তা ছাড়া এক সপ্তাহের মধ্যে দ্বিতীয়বারের মতো শহরজুড়ে দাঙ্গা ছড়িয়ে পড়েছে।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত