মোহাম্মদ শামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা!

প্রথমবার অভিযোগ উঠেছিল ম্যাচ ফিক্সিং নিয়ে। কিন্তু সেটি ভুল প্রমাণিত হয়েছে। একইসাথে সে মুহুর্ত্বে তার পাশে ছিল বিসিসিআই। এবার নতুন করে আবারো গ্রেফতারি পরোয়ানা পেলেন ভারতীয় পেস বোলার মোহাম্মদ শামি। ভারতের আলিপুর আদালত গতকাল সোমবার ভারতীয় দলের পেসার মোহম্মদ শামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। শামি যেহেতু বিদেশ সফরে রয়েছেন। তাই তাকে ১৫ দিন সময় দেওয়া হয়েছে।

শামির বিরুদ্ধে এই মামলাটিও করেছেন তার স্ত্রী হাসিন জাহান। এবার তিনি শামির বিরুদ্ধে গ্রাহস্ত্য হিংসার অভিযোগ এনেছেন। তবে এ নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এ নিয়ে বোর্ডের এক কর্মকর্তা ভারতীয় গণমাধ্যমকে বলেন – আমরা শুনেছি শামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। এখন এই বিষয়ে বোর্ড জড়াবে না। আগে আমরা চার্জশিট দেখব। তারপর সিদ্ধান্ত নেব বোর্ডের সংবিধান অনুযায়ী। এত তাড়াতাড়ি কোনও মন্তব্য করাটা ঠিক হবে না।

এর আগে শামির বিরুদ্ধে আনা ফিক্সিংয়ের অভিযোগটিও এনেছিলেন মোহাম্মদ শামির স্ত্রী। কিন্তু ভারতীয় ক্রিকেট অপারেশনস এর কোন সত্যতা খুঁজে পাননি। তখন বিসিসিআই এই পেসারের পাশেই ছিলেন।

এ নিয়ে মোহাম্মদ শামির চুক্তি নিয়ে কোন সমস্যাও হবে না বলে জানান বোর্ড কর্মকর্তা। ওই বোর্ড কর্মকর্তা বলেন – যেটুকু শুনেছি গার্হস্থ্য হিংসার অভিযোগ রয়েছে শামির বিরুদ্ধে। এই মুহূর্তে যা পরিস্থিতি, তাতে সামির চুক্তি ভাঙার কোনও প্রয়োজনই নেই। দেশে ফেরার পর শামি নিশ্চিতভাবেই গোটা পরিস্থিতিটা দেখে নেবে।

হাসিন জাহান কিন্তু সামির বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগও তুলেছিলেন। তবে বোর্ডের দুর্নীতিদমন শাখা এই অভিযোগের কোনও সত্যতা খুঁজে পায়নি। তারপর থেকেই এই সমস্যায় শামির পাশেই রয়েছে ভারতীয় বোর্ড। গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ার পরেও কিন্তু পেসারের পাশেই থাকল বিসিসিআই।  ‌‌

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত