যে কারণে মুস্তাফিজ টেস্ট দলে নেই

বাংলাদেশে পা দিল আফগানিস্তান। গতকাল চট্টগ্রাম বিমানবন্দরে তাদেরকে বহনকারী বিমান অবতরণ করে। এদিকে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

গতকাল এক সংবাদ সম্মেলনে ১৫ জনের নাম ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। ১৫ সদস্যের দলে জায়গা পেয়েছেন স্পিড স্টার তাসকিন আহমেদ। অপরদিকে বাদ পড়েছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান।

আগামী ৫ সেপ্টেম্বর চট্টগ্রামে প্রথমবারের মত আফগানদের সাথে টেস্ট খেলতে নামছে বাংলাদেশ। তাছাড়া এই টেস্ট দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশীপের প্রস্তুতিও সেরে টাইগাররা। তবে ফিজভক্তদের মনে প্রশ্ন জাগে মুস্তাফিজ কেন দলে নেই?

সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ, তাসকিন আহমেদ ও এবাদত হোসেন।

মুস্তাফিজকে টেস্ট দলে না রাখার কারণ কারণ জানিয়েছে খোদ বিসিবি। সাকিবদের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন – মোস্তাফিজকে উপেক্ষা করা হয়নি। আসলে সে দলে থাকার মতো অবস্থায় নেই।

মিনহাজুল আবেদীন বলেন – মোস্তাফিজের সমস্যা চোট। কন্ডিশনিং ক্যাম্পে পিঠে ব্যথা পেয়েছে সে। আফগানদের বিপক্ষে মাত্র একটি টেস্ট খেলব আমরা। এরপর টি-টোয়েন্টি সিরিজ এবং পরে ভারত সফর আছে। তাই তাকে নিয়ে আমরা কোনো ধরনের ঝুঁকি নিতে চাই না।

টেস্ট শেষে আফগানিস্তান-জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। ১৩ সেপ্টেম্বর শুরু হবে টি-টোয়েন্টি টুর্নামেন্ট। ফাইনাল হবে ২৪ সেপ্টেম্বর, মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত