ইবিতে পথনাটক “মৃত্যুঞ্জয়ী মুজিব”

ইসলামী বিশ্ববিদ্যালয়ে “শাখা ছাত্রলীগের” আয়োজনে এবং” বিশ্ববিদ্যালয়  থিয়েটারের” প্রযোজনায় পথনাটক “মৃত্যুঞ্জয়ী মুজিব” মঞ্চায়িত হয়েছে। আজ বুধবার (২৮ আগস্ট) দুপুর ১২টায় বাংলা মঞ্চে পথনাটকটি অনুষ্ঠিত হয়। নাটকটির রচনা ও নির্দেশনায় ছিলেন কৌশিক আহমেদ। নাটকটিতে  বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধুর অসামান্য অবদানের চিত্র  তুলে ধরা হয়।

নাটকটি শুরুর পূর্বে থিয়েটার কর্মী রুমি নোমানের পরিচালনায় সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান হিসেবে উপস্থিত ছিলেন, উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী, বিশেষ অতিথি ছিলেন, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহীনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ।

Way Drama of IU

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন – এটি মঞ্চস্থ হওয়ার মাধ্যমে নতুন প্রজন্মের শিক্ষার্থীরা জাতির পিতার অবিনাশী কীর্তি ও রাজনৈতিক আদর্শ সর্ম্পকে জানতে পারবে। বঙ্গবন্ধু সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী ও স্বাধীনতার স্থপতি হিসেবে শুধুমাত্র ইতিহাসে নয় বরং সাহিত্য এবং সাংস্কৃতিক জগতেও প্রতিষ্ঠিত হয়েছেন। মৌলবাদ, জঙ্গীবাদ প্রতিরোধে নাটক অগ্রণী ভূমিকা পালন করতে পারে বলে তিনি মন্তব্য করেন।

বঙ্গবন্ধুর ভূমিকায় ছিলেন- অনি আতিকুর রহমান এবং ইয়াহিয়া খানের ভূমিকায় নুরুজ্জামান সাগর। অভিনয়ে ছিলেন ইমরান, ফাহিম, মোনালিসা, ইশতিয়াক, নাহিদ, ইরানি, মোসাদ্দেক, রেজোয়ান প্রমুখ।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত