মেসিবিহীন বার্সা অবশেষে ট্র্যাকে ফিরল

সংগৃহীত ছবি: গোল উৎযাপনে গ্রিজম্যানের সাথে যোগ দিলেন রবার্তো।

রিয়াল বেটিসের বিপক্ষে বার্সেলোনার গুরুত্বপূর্ণ খেলোয়াড় লিওনেল মেসির খেলার সম্ভবনা থাকলেও ইনজুরি থেকে পুরো সুস্থ না হওয়ার দরুণ সেটি আর হয়ে উঠেনি। এর আগের দুই ম্যাচেও মেসি ছিল অনুপস্থিত। আর কাতালানরা তার খেসারত দিয়েছিল পরাজয় দিয়ে।

তাই তৃতীয় ম্যাচে মেসির খেলাটা ছিল অতি জরুরী। কিন্তু শেষ সময়ে এসে মেসির না খেলাটাই নিশ্চিত হয়। কিন্তু এবার আর পরাজয় দেখতে হয়নি বার্সাকে। অধিনায়ক মেসির দায়িত্বে নামা ফরাসি তারকা অ্যান্তনিও গ্রিজম্যান আজ আর হারতে দেননি দলকে।

গ্রিজম্যানের জোড়া গোলে টানা দুই ম্যাচ পর জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা। রবিবার রাতে রিয়াল বেটিসকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা। গ্রিজম্যানের জোড়া গোলের সঙ্গে বাকি তিনটি এসেছে ভিদাল, আলবা ও পেরেজের থেকে।

মেসির অনুপস্থিতির সাথে ন্যু ক্যাম্প মাতানোর জন্য ছিলেন না সুয়ারেজ ও দেম্বেলেও। তবে খেলার শুরুতে বার্সার আকাশে বৃষ্টির আভাস দিয়েছিল রিয়াল বেতিসের নাবিল ফেকির। খেলার ১৫ মিনিটে নাবিল গোল করে এগিয়ে নিয়ে যান বেতিসকে।

এরপরই পাল্টা আক্রমণে অতিথি রক্ষণ তছনছ করে দেয় বার্সেলোনা। ৪১ মিনিটে সমতা ফেরান গ্রিজম্যান। সার্জিও রবের্তো বলের যোগানদাতা। বিরতি থেকে ফিরে ৫০ মিনিটে রবের্তোর বাড়ানো বলেই স্বাগতিকদের এগিয়ে দেন গ্রিজম্যান। ৫৬ মিনিটে ব্যবধান বাড়ান কার্লেস পেরেজ।

তখনই জয়ের পথ দেখতে শুরু করে বার্সা। চার মিনিট পর সেটি আরও নিশ্চিত করে জর্ডি আলবার গোল। আরে বদলি নেমে ম্যাচের ৭৭ মিনিটে প্রতিপক্ষ জালে পঞ্চম পেরেকটি ঠোকেন আর্তুরো ভিদাল। এবার বলের যোগানদাতা জোড়া সাফল্য আনা ফ্রেঞ্চম্যান গ্রিজম্যান।

লরেন মরোন বেটিসের হয়ে ৭৯ মিনিটে একটি গোল ফিরিয়ে দিলেও তাই সমস্যা হয়নি বার্সার।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত