বাংলাদেশের যুবাদের সাইক্লোনে উড়ে গেল শ্রীলঙ্কা

সাফ অনুর্ধ্ব-১৫ ফুটবলে দুর্দান্ত শুরুর পর আজ লংকানদের পাত্তাই দিল না বাংলাদেশের ছেলেরা। প্রথম ম্যাচে ভুটানকে ৫ গোলে হারালেও ২ গোল হজম করতে হয়েছে তাদের। তবে দ্বিতীয় ম্যাচে লংকানদের পোস্টে পাঁচ-দুই মিলিয়ে দিলো রাকিবুলের দল।

দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ৭-১ গোলে বিধ্বস্ত করেছে লাল-সবুজের তরুণরা। যুবাদের ফরোয়ার্ড আল আমিন একাই করেছেন চার গোল। পুরো ম্যাচে বাঘের মত বুক চেতিয়ে খেলেছে লাল-সবুজের দল। পশ্চিমবঙ্গের কল্যাণী স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হয়।

ম্যাচের শুরু থেকেই ছন্দময় খেলা উপহার দিতে থাকে দেশের কিশোর ফুটবলাররা। ম্যাচের ফলাফল আসতে অপেক্ষা ছিল ৩২ মিনিটের। ডি-বক্সের ভিতর থেকে সতীর্থের পাস করা বল লংকান যুবাদের জালে ঢুকাতে একটুও ভুল করেননি আল আমিন। এর ১০ মিনিট পরে স্বয়ং অধিনায়ক রাকিবুল ইসলাম দ্বিতীয় গোল করে লংকান শিবিরে হুঙ্কার ছাড়েন।

বিরতিতে যাওয়ার আগমুহূর্তে স্কোরলাইন ৩-০ করে আল আমিন। দ্বিতীয়ার্ধের শুরুতে আবারও বাংলাদেশের গোল উৎসব। এবারের গোল উৎসবের নায়ক ফরোয়ার্ড আল মিরাদ। অবশ্য দুই মিনিট পর নিজেদের ভুলে এক গোল খেয়ে বসে বাংলাদেশ দল।

তাতে একটুও চাপ তৈরি হয়নি বাংলাদেশ শিবিরে। পাল্টা আক্রমণে ৫৯ মিনিটে আল আমিনের হ্যাটট্রিকে পঞ্চম গোল আদায় করে নেয় বাংলাদেশ। ৬৭ মিনিটে ষষ্ঠ গোল করে বদলি ফরোয়ার্ড রাব্বি হোসেন। আর শেষের দিকে নিজের চতুর্থ গোল করে দলকে বড় জয় এনে দেয় আল আমিন।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ৫-২ গোলে হারায় বাংলাদেশ। অন্যদিকে নিজেদের প্রথম ম্যাচে নেপালের কাছে হারে শ্রীলঙ্কা।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত