বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুরের দায়ে ছাত্রলীগ নেতা গ্রেফতার

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবিতে)  বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর ও অবমাননার  অভিযোগে দায়েরকৃত মামলায় সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ সদস্য ও বেরোবি ছাত্রলীগ নেতা ফয়সাল আজম ফাইনসহ  তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২৪ আগস্ট)  দুপুরে তাজহাট থানা পুলিশ তাদেরকে গ্রেফতার করে। বিষয়টি তাজহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রোকনুজ্জামান বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃত অপর দুজন হলেন- সুব্রত ঘোষ ও  ফিরোজ মিয়া। সে স্থানীয় সর্দারপাড়ার বাসিন্দা ও ফাইনের সহযোগী  বলে জানা যায়।

জানা যায়, গতকাল শুক্রবার (২৩ আগস্ট)  বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ মুখতার এলাহী হলে ভাংচুর ও বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুরের অভিযোগে মামলা দায়ের করেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া।  এ মামলায় সাবেক ছাত্রলীগ নেতা ও কেন্দ্রীয় ছাত্রলীগ সদস্য ফয়সাল আজম ফাইনকে প্রধান আসামী করে নয়জন নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আরও আসামী করে মামলা দায়ের করেন তিনি।

এতে গত ২১ আগস্ট শহীদ মুখতার এলাহী হলে তার নিজ কক্ষে ভাংচুর করে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর করার অভিযোগ তুলেন তিনি। এছাড়াও লুটপাটেরও অভিযোগ তুলেন তিনি।

আরও পড়ুন>>> বেরোবিতে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর

বিষয়টি নিয়ে তাজহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রোকনুজ্জামান বলেন – বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়ার দায়েরকৃত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুরের মামলায় তাদেরকে গ্রেফতার করা হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে বঙ্গবন্ধুর ছবি ভাংচুরের ঘটনা ও গ্রেফতারের ঘটনায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় উত্তেজনা বিরাজ করছে।  গ্রেফতারকৃত ফয়সাল আজম ফাইনের অনুসারীরা ক্যাম্পাস এলাকায় বিক্ষোভ করে গ্রেফতারের প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাকে মুক্তি দেওয়ার দাবি জানাচ্ছে।  পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

#ইভান চৌধুরী, বেরোবি প্রতিনিধি।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত