অবসর নিচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো!

তার ফিটনেস এবং খেলার ধরণ দেখলে কেউ বলতে পারবে না গত ফেব্রুয়ারিতেই তিনি ৩৪ বছর পূর্ণ করেছেন। নিয়মিত শরীর চর্চা, শৃঙ্খল জীবনযাপন করে ধরে রেখেছেন নিজেকে চিরযুবকের মত। কথাগুলো পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালদোকে নিয়ে।

কিন্তু কেউ বুঝলে কি হবে, সময় যে নেহাতই কম হয়নি সেটা খুবই টের পাচ্ছেন রোনালদো। তাইতো এবার নিজেকে থামানোর চিন্তা করছেন তিনি। আগামী বছরই ক্যারিয়ারের ইতি টানতে পারেন এই পর্তুগিজ স্টার।

তবে এখানেও সাসপেন্স রেখে দিয়েছেন। আবার নাও হতে পারে। নিজের পায়ের ধার ঠিক থাকলে সাফল্যমণ্ডিত ক্যারিয়ার আরো বহুদূর নিয়ে যেতে পারেন সিআর সেভেন। সম্প্রতি পর্তুগালের এক টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে ক্যারিয়ারের বিভিন্ন দিক নিয়ে কথা বলেন রোনালদো। সেখানেই তিনি এসব কথা বলেন।

সেখানে সম্ভাব্য অবসর নিয়ে বলেন – আগামী বছর আমি আমার ক্যারিয়ারের ইতি টানতে পারি। কিন্তু আমি ৪০-৪১ বছর বয়স পর্যন্তও খেলতে পারি। আমি জানি না। তবে আমি এটা জানি যে আপনাকে সব সময় মুহূর্তটা উপভোগ করতে হবে। বর্তমানটা চমৎকার এবং আমি এটা উপভোগ করি।

ফুটবলের দীর্ঘ ক্যারিয়ারে অনেক রেকর্ড গড়েছেন রোনালদো। ইংল্যান্ড, স্পেন ও ইতালিতে অনেক শিরোপা জিতেছেন। ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের সাবেক এই খেলোয়াড় চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে রেকর্ড ১২৬ গোলও করেছেন।

রোনালদোর মতে – পৃথিবীর আর কোনো ফুটবলার এত রেকর্ড গড়তে পারেনি। তাঁর কথায় – পৃথিবীতে কি আর কোনো ফুটবল খেলোয়াড় আমার চেয়ে বেশি রেকর্ড গড়েছে? আমার জানা নেই। আমার মনে হয় না বিশ্বে এমন কোনো ফুটবলার আছে, যে আমার চেয়ে বেশি রেকর্ড গড়েছে।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত