লক্ষ্মীপুরে সরকারী প্রতিষ্ঠানে ৩৩৪ কেজী মাছের পোনা অবমুক্তি

মুক্ত জলাশয়ে মাছের পোনা অবমুক্তকরণ কর্মসূচির আওতায় লক্ষ্মীপুরে মাছের পোনা অবমুক্তি কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। বুধবার বিকেলে জলাভূমি এবং প্রাতিষ্ঠানিক জলাশয়ে পোনামাছ অবমুক্তি কার্যক্রমের আওতায় লক্ষ্মীপুর পৌরসভার শাহাপুর সরকারী শিশু পরিবার পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়। উপজেলা মৎস্য বিভাগ এ কর্মসূচির আয়োজন করেন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একে এম সালাহ উদ্দিন টিপু, জেলা মৎস্য কর্মকর্তা এস এম মহিব উল্যা, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: মো: আইয়ুব মিয়া, জেলা সমাজ সেবার উপ-পরিচালক নুরুল ইসলাম পাটোয়ারী, উপজেলা মৎস্য অফিসার সারওয়ার জামান, জেলা মৎস্য অফিসার উপসহকারী পরিচালক এরশাদ শেখ, সহকারী মৎস্য অফিসার আবুল কাসেম, জাহিদুল ইসলাম প্রমুখ।

উপজেলা মৎস্য বিভাগ জানায়, মৎস্য অধিদপ্তরের রাজস্ব বাজেটের আওতায় উপজেলার নদ-নদী, ধান ক্ষেত ও পুকুরে দেশীয় মাছের বংশ বৃদ্ধির লক্ষ্যে এই কর্মসূচির আওতায় পোনা মাছ অবমুক্ত কার্যক্রম গ্রহণ করা হয়। এতে সদর উপজেলার এ পর্যন্ত ৩৩৭ টি সরকারী প্রতিষ্ঠান সমূহের পুুকুরে মোট ৩৩৪ কেজি রুই, কাতলা, মৃগেল, কার্প জাতীয় পোনা মাছ অবমুক্ত করা হয়। দেশীয় প্রজাতির মাছ বৃদ্ধির লক্ষ্যে সংশ্লিষ্ট মন্ত্রনালয় এই কর্মসূচি বাস্তবায়ন করে।

#মোঃ রবিউল ইসলাম খান, লক্ষ্মীপুর প্রতিনিধি।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত