কাশ্মীর ইস্যু নিয়ে বিবৃতিতে যা বলেছে ঢাকা

আন্তর্জাতিক মহলে এখন সবথেকে বড় আলোচনার বিষয় হচ্ছে কাশ্মীর ইস্যু। এ নিয়ে বিভিন্নভাবে বিবৃতি দিচ্ছে আন্তর্জাতিক মহলের প্রভাবশালী দেশগুলো। মার্কিন প্রেসিডেন্ট এক বিবৃতিতে কাশ্মীর ইস্যু নিয়ে ভারত-পাকিস্তানকে সমঝোতায় আসতে বলেছেন।

এবার কাশ্মীর ইস্যু নিয়ে বিবৃতি প্রকাশ করেছে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়। আজ বুধবার (২১ আগস্ট) বিবৃতি প্রকাশ করেছে মন্ত্রণালয়। বিবৃতিতে উল্লেখ করা হয়েছে – ভারতের সংবিধান থেকে ৩৭০ ধারা বিলুপ্ত করে কাশ্মীরের বিশেষ সুবিধা বাতিলের বিষয়টি ভারতের অভ্যন্তরীণ বিষয় বলে দেখছে বাংলাদেশ। এ বিষয়ে বুধবার (২১ আগস্ট) পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওইয়েবসাইটে এই বিবৃতি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে – বাংলাদেশ মনে করে যে, ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বিলোপ ভারতের অভ্যন্তরীণ বিষয়। নীতিগত অবস্থান থেকে বাংলাদেশ সবসময় প্রচার করে আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখার পাশাপাশি উন্নয়ন সব দেশের জন্যই অগ্রাধিকার হওয়া উচিত।

এর আগে গেল সোমবার( ১৯ আগস্ট)  রাতে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর বাংলাদেশ সফরে আসেন। ভারতের পররাষ্ট্রমন্ত্রী মঙ্গলবার( ২০ আগস্ট) বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে দেখা করেন।

এ সময় অক্টোবরে দ্বিপক্ষীয় সফরে ভারতে যাওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির চিঠি তুলে দেন। আজ বুধবার( ২১ আগস্ট) সকালে বাংলাদেশ ত্যাগ করেন এস জয়শঙ্কর।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত