তৃতীয়বারের মত বাড়ছে স্বর্ণের দাম, কমেছে রুপার দাম

গত জুন মাসেই সর্বশেষ স্বর্ণের দাম বেড়েছিল। কিন্তু চলতি আগস্ট মাসে আবারো দাম বাড়ছে স্বর্ণের। এ নিয়ে এ বছর তৃতীয়বারের মত দাম স্বর্ণের দাম বাড়লো। বাংলাদেশ জুয়েলার্স সমিতি গতকাল (১৮ আগস্ট) রাতে এই সিদ্ধান্তের কথা জানায়। সিদ্ধান্ত ভিত্তিক নতুন দর আজ সোমবার থেকে কার্যকর হবে।

নতুন দামে স্বর্ণের ভরিতে দাম বেড়েছে ১ হাজার ১৬৬ টাকা। সেই হিসেবে ২২ ক্যারেটের স্বর্ণের ভরির নতুন দাম হচ্ছে ৫৬ হাজার ৮৬২ টাকা। এ দিকে স্বর্ণের দাম বাড়লেও রুপার দাম কমেছে। রুপার প্রতি ভরিতে দাম কমেছে ২৩৪ টাকা।

দর বৃদ্ধি পাওয়ায় আজ সোমবার থেকে প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট স্বর্ণ ৫৬ হাজার ৮৬২ টাকা, ২১ ক্যারেট ৫৪ হাজার ৫২৯ টাকা এবং ১৮ ক্যারেট ৪৯ হাজার ৫১৪ টাকায় বিক্রি হবে। আর সনাতন পদ্ধতির স্বর্ণের দাম বেড়ে হবে ২৯ হাজার ১৬০ টাকা।

তবে রুপার দামে কমে ভরি হবে ৯৩৩ টাকা। আজ রোববার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণ ৫৫ হাজার ৬৯৬ টাকা, ২১ ক্যারেট ৫৩ হাজার ৩৬৩ টাকা, ১৮ ক্যারেট ৪৮ হাজার ৩৪৮ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণ ২৭ হাজার ৯৯৪ টাকায় বিক্রি হয়েছে। কাল থেকে ২২, ২১ ও ১৮ ক্যারেট স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ১৬৬ টাকা বাড়বে।

জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগারওয়ালা বিবৃতিতে বলেছেন – আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম বাড়ার ফলে দেশের বুলিয়ন মার্কেটে স্বর্ণের দাম বেড়েছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে সমিতির কার্যনির্বাহী কমিটি স্বর্ণের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত