ব্রাজিলের নতুন স্কোয়াডে চমক দেখালো কোচ তিতে!

আগত কলম্বিয়া এবং পেরুর বিপক্ষে দুইটি প্রীতি ম্যাচের জন্য দল ঘোষণা করেছে ব্রাজিল। এবার গুরুতর চোট কাটিয়ে ব্রাজিল দলে ফিরলেন স্ট্রাইকার নেইমার জুনিয়র। চোটের কারণে কোপা আমেরিকায় দলের সাথে থাকতে পারেননি এই পিএসজি তারকা। দলের কোপা আমেরিকা জয়ের দিনেও ছিলেন অনুপস্থিত।

দলে নেইমারের অন্তর্ভুক্তি নিশ্চিত করেছেন ব্রাজিলের কোচ তিতে। শুক্রবারের সংবাদ সম্মেলন করে দল ঘোষণা করার সময় তিতে এই সংবাদ দেন।

এসময় তিতে বলেন – আমি নেইমারের মানের একজন খেলোয়াড়কে কিছুতেই বাদ দিতে পারি না। আমি চাই নেইমার খুশি থাকুক। সে কোথায় যাবে না যাবে, সেটা বলার অধিকার আমার নেই।

এদিকে ব্রাজিল দলে তরুণদের মধ্যথেকে দলে জায়গা পেল ভিনিয়াস জুনিয়র। রিয়াল মাদ্রিদের হয়ে দুর্দান্ত খেলা ১৯ বছর বয়সী এই ফুটবলার এখনও ব্রাজিলের হলুদ জার্সি গায়ে জড়াননি।

দলে আছেন কোপায় দলকে নেতৃত্ব দেওয়া দানি আলভেজ। ৩৬ বছর বয়েসী আলভেজকে আগামী বিশ্বকাপের বিবেচনাতেও রেখেছেন তিতে। ডিফেন্সে তার সঙ্গে থিয়াগো সিলভা, ফ্যাগনাররা আছেন আগের মতই।

কোপা আমেরিকা দল থেকে বাদ পড়েছেন ক্যাসিও, মিরান্ডা, ফিলিপে লুইস, উইলিয়ান ও ফার্নান্দিনহো। নিষেধাজ্ঞা থাকায় নেই গ্যাব্রিয়েল জেসুস আর ক্লাবের ব্যস্ততার কারণে রাখা হয়নি এভারটনকে।

ফরোয়ার্ড লাইনে নেইমারের সঙ্গে আছেন রিচার্লিসন, ডেভিড নেরেজ, ব্রুনো হেনরিক, রবার্তো ফিরমিনো আর ভিনিসিয়ুস। আগামী মাসের ৭ ও ১১ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রে কলম্বিয়া ও পেরুর বিপক্ষে খেলবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

ব্রাজিল স্কোয়াড:

গোলরক্ষক: এডেরসন (ম্যানচেস্টার সিটি), ইভান (পন্টে প্রেতা), ওয়েভারটন (পালমেইরাস)।

ডিফেন্ডার: দানি আলভেজ (সাও পাওলো), ফ্যাগনার (করিন্থিয়ান্স), হোর্হে (সান্তোস), অ্যালেক্স সান্দ্রো (জুভেন্টাস), এডের মিলিতাও (রিয়াল মাদ্রিদ), মার্কুইনহোস (পিএসজি), থিয়াগো সিলভা (পিএসজি), সামির (উদিনেসে)।

মিডফিল্ডার: আর্থার (বার্সেলোনা), কাসেমিরো (রিয়াল মাদ্রিদ), ফ্যাবিনহো (লিভারপুল), অ্যালান (নাপোলি), লুকাস পাকুয়েতা (এসি মিলান), ফিলিপ কৌতিনহো (বার্সেলোনা)।

ফরোয়ার্ড: নেইমার (পিএসজি), রিচার্লিসন (এভারটন), ডেভিড নেরেজ (আয়াক্স), ব্রুনো হেনরিক (ফ্লামেঙ্গো), রবার্তো ফিরমিনো (লিভারপুল) ও ভিনিসিয়াস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত