চলে গেছেন সাংবাদিক ও গীতিকার জিয়াউদ্দিন আলমের বাবা

নাট্যপরিচালক, সাংবাদিক, গীতিকার, সুরকার এবং জিসান মাল্টিমিডিয়ার সত্ত্বাধিকারী জিয়াউদ্দিন আলমের পিতা  দীর্ঘদিন বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। কয়েকদিন হলো তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।

গত মঙ্গলবার (৬ আগস্ট) বিকেল ৫টা ৩০ মিনিটে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহে রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ১০০ বছর।

৬ আগষ্ট রাত ১০টায় মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। জানাজার পর তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে বলে জানিয়েছেন জিয়াউদ্দিন আলম।পিতার মৃত্যুতে সকলের নিকট দোয়া প্রার্থণা করেছেন তিনি।

মরহুম আব্দুল হালিম নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলার ৬নং রামপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ডের বাসিন্দা ছিলেন। জীবদ্দশায় তিনি ৫০ বছরের অধিক সময় বাবার প্রতিষ্ঠিত হাফেজ নজির আহমেদ জামে মসজিদের সম্মানিত মুয়াজ্জিন ছিলেন। এলাকায় ধার্মিক ও সমাজসেবক হিসেবে তাঁর সুনাম ছিলো সর্বজনবিদিত।

মরহুমের ২ মেয়ে ও ৬ ছেলের মধ্যে জিয়াউদ্দিন আলম সর্ব কনিষ্ঠ ছেলে। শতাশিক আয়ু পাওয়া নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ থানার রামপুর গ্রামে জন্ম নেয়া এই মরহুম বহু যুগ আর কালের স্বাক্ষী ছিলেন।

উল্লেখ্য মরহুমের ছোট ছেলে জিয়াউদ্দিন আলম বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ও বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সদস্য।

#ওয়াসিম এমদাদ, স্টাফ রিপোর্টার।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত