সেই জিম্বাবুয়ের বিপক্ষেই শেষ ম্যাচ খেলছেন মাশরাফি?

বাংলাদেশ ওডিআই দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার অবসরের গুঞ্জন নতুন কিছু নয়। তিনি নিজেই স্বীকার করেছেন এবারের বিশ্বকাপই তার শেষ বিশ্বকাপ। এছাড়া তার বিদায় বেলায় কোন কমতি রাখতে চায় না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তাই আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠিতব্য ত্রীদেশীয় সিরিজের সাথে আরোকিছু ওডিআই ম্যাচ যোগ করে মাশরাফির বিদায়ী সিরিজ স্মরণীয় করে রাখতে চাইছে বিসিবি। তবে এ ব্যাপারে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড থেকে কোন সিদ্ধান্ত জানানো হয়নি।

২০০১ সালে এই জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক হয় বাংলাদেশের সবথেকে সফল এই অধিনায়কের। এবারের বিশ্বকাপে বাজে বোলিংয়ের পর তার অবসরের জোর দাবি জানান একাংশ। এদিকে এফটিপি অনুযায়ি আগামি বছর আয়ারল্যান্ডের বিপক্ষে ছাড়া বাংলাদেশের আর কোন ওডিআই ম্যাচ নেই। তাই বিসিবি জিম্বাবুয়ের বিপক্ষে একটি ওডিআই সিরিজের আয়োজন করে মাশরাফিকে বিদায় দিতে চাইছে।

কিন্তু ক্রিকেট বোর্ডের উপর সরকারি হস্তক্ষেপ না থাকায় জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডকে নিষিদ্ধ করে দিয়েছে আইসিসি। তাই জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড থেকে কোন সিদ্ধান্তের কথা জানানো হয়নি বলে জানান বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন।

নিজাম উদ্দিন বলেন – মাশরাফির বিদায়ী ম্যাচ আয়োজন নিয়ে আমরা কাজ করবো। তবে তার আগে আমরা জিম্বাবুয়ের অংশগ্রহণ নিশ্চিত করি। জিম্বাবুয়ের অংশগহণ নিশ্চিত হয়ে গেলেই আমরা মাশরাফির বিষয়টি নিয়ে কাজ করবো।

আইসিসি জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডকে নিষিদ্ধ করলেও যে কোন বোর্ড চাইলেই জিম্বাবুয়ের সাথে খেলতে পারবে। সেক্ষেত্রে ওয়ানডে সিরিজ খেলতে চাইলেও তাদের মূল সমস্যা অর্থ সংকট। তাই তারা সিদ্ধান্ত নেওয়ার জন্য সময় নিচ্ছে।

নিজাম উদ্দিন বলেন – গতকাল তাদের সাথে আমাদের যোগাযোগ হয়েছে। ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের জন্য চুড়ান্ত সিদ্ধান্ত জানাতে তারা আরো কিছুদিন সময় চেয়েছে।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত