ক্রিকেট থেকে বিরতি নিচ্ছেন তামিম

গতকালই বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার তিন ম্যাচের সিরিজের সমাপ্ত হল। এবারের সিরিজটি বাংলাদেশ খুব তাড়াতাড়ি ভুলে যেতে চাইবে। তবে সবার আগে ভুলতে চাইবে সিরিজে অধিনায়কের দায়িত্বে থাকা তামিম ইকবাল খান।

প্রথম দুই ম্যাচে যথাক্রমে ৯১ এবং ৭ উইকেটে হারে লংকানদের কাছে। লংকানওয়াশ এড়ানোর ম্যাচে গতকাল আরো বাজেভাবে হেরেছে তামিম বাহিনী। প্রথমদিকে ভালো বোলিং করলেও শেষ দশ ওভারে বাংলাদেশ দেয় প্রায় ১০০ রান। আর সেই সুবাদে লংকানরা টাইগারদের তিনশোর কাছাকাছি টার্গেট ছুড়ে দেয়। সেই টার্গেটের কাছেও যেতে পারেনি বাংলাদেশ। ফলাফল বাংলাদেশ ১২২ রানে হার।

যেখানে মূল অধিনায়ক মাশরাফি নেই, বিশ্বকাপে রাজকীয় ফর্মে থাকা সাকিব নেই, সেখানে দলকে সামনে থেকে নেতৃত্ব দেওয়ার কথা ছিল তামিমের। কিন্তু সেই দায়িত্বের ছিটেফোটাও দেখাতে পারেননি দেশের সেরা এই ওপেনার। প্রথম ম্যাচে করেছেন শুন্য রান। পরের দুই ম্যাচে ১৯ ও ২ রান! এই হল অধিনায়ক তামিমের সিরিজে ব্যাটিং পরিসংখ্যান।

বিশ্বকাপেও যে খুব ভালো খেলেছেন তা কিন্তু নয়। ইতিহাসের একমাত্র ওপেনার হিসেবে টানা ছয় ম্যাচে বোল্ড আউট হয়ে গড়েছেন লজ্জার রেকর্ড। তাই তিনি তামিম এখন চাচ্ছেন ক্রিকেট থেকে বিরতি নেওয়ার। আরও দুর্দান্তভাবে ফিরে আসতে।

গতকাল বুধবার শ্রীলংকার বিপক্ষে ম্যাচের পর গণমাধ্যমকে এমনটাই বললেন তামিম। তবে কখন-কীভাবে বিরতিতে যাবেন তা স্পষ্ট করে বলেননি এই প্রথম ওয়ানডেতে অধিনায়কের দায়িত্ব পালন করা দেশসেরা এই ওপেনার।

কলম্বোর প্রেমাদাসা ক্রিকেট স্টেডিয়ামে গতকাল ম্যাচ শেষে তামিম বলেন – বিশ্বকাপ থেকেই আমি নিজেকে নিজে ডুবিয়েছি। আমি চেষ্টা করেছি কিন্তু যথেষ্ঠ নয়। সম্ভবত আমার কিছু সময় নেওয়া উচিত খেলার বাইরে এবং আত্মবিশ্বাস নিয়ে ফিরে আসা উচিত।

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডেতে হেরে আগেই সিরিজ খুইয়েছে বাংলাদেশ। গতকাল তৃতীয় ও শেষ ওয়ানডেতে ১২২ রানের বড় ব্যবধানে হেরে ধবলধোলাই হলেন তামিম ইকবালরা। এর আগে প্রথম ম্যাচে ৯১ ও দ্বিতীয় ম্যাচে সাত উইকেটে হারে টাইগাররা। একটি ম্যাচেও ব্যাটে-বলে তামিমরা লড়াই করতে পারেননি।


চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি এবং পাশাপাশি সকল চাকরির প্রস্তুতি প্রকাশ করা হয় । এছাড়া দিনের ব্রেকিং নিউজ সবার আগে পেতে আমাদের সাথে যুক্ত থাকুন:facebook-button-join-group

সরকারি এবং বেসরকারি চাকুরির নিয়োগ বিজ্ঞপ্তি পেতে facebook-button-join-group

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত