“দোষটা তামিমের নিজের”

বিশ্বকাপের পরপরই শ্রীলঙ্কায় তিন ম্যাচ সিরিজ খেলতে গিয়েছিল বাংলাদেশ। এবারের বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে থাকা সাকিব আল হাসান, অধিনায়ক মাশরাফি এবং সাইফুদ্দিনকে ছাড়াই তামিমের নেতৃত্বে লংকান সফরে যায় টাইগার দল। কিন্তু সেখানে গিয়ে লজ্জার জন্ম দিতে হয়েছে। তিন ম্যাচ সিরিজে হোয়াইটওয়াশ হয়ে ফিরতে হচ্ছে তাদের।

বিশ্বকাপ থেকেই ফর্মে নেই তামিম ইকবাল। তার উপর অধিনায়কত্ব একটিখানি হলেও বাড়তি চাপের সৃষ্টি করেছে। তাই এই সিরিজেও ফ্লপ দেশ সেরা এই ওপেনার। তাই পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে নিজেকেই দোষারোপ করলেন তামিম।

পুরো সিরিজে নিজের বাজে পারফমেন্স নিয়ে বলেন – আমি দলের হয়ে ১২ বছর ধরে খেলছি। অন্যরাও অনেকদিন হলো খেলছে। কিন্তু হতাশার ব্যাপার হলো, দলের প্রয়োজনের সময় আমরা দায়িত্ব কাধে নিতে পারি না। আমাদের এ ব্যাপারে আরো চিন্তাভাবনা করে কাজ করতে হবে। তারপর দ্বিগুণ শক্তি নিয়ে ফিরে আসতে হবে।

নিজের পারফরমেন্স নিয়ে হতাশা প্রকাশ করে তিনি বলেন – বিশ্বকাপ থেকেই পারফরমেন্স খারাপ হচ্ছে। তার মানে এই নয় যে, আমি চেষ্টা করিনি। আমি আমার সেরাটা দিয়েছি কিন্তু ভালো করতে পারিনি। নিজের দুর্বলতা নিয়ে আমাকে কাজ করতে হবে এবং আরো শক্তি নিয়ে ফিরে আসতে হবে।

এছাড়া স্পিনার তাইজুল ইসলামের প্রশংসা করে তামিম বলেছেন – শেষ দুটি ম্যাচে দুর্দান্ত বোলিং করেছে তাইজুল।

সেপ্টেম্বর এবং অক্টোবর বাংলাদেশ দলের কোন সিরিজ নেই। আগামী নভেম্বরের ৩ তারিখ ভারতের মাটিতে ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ভারতের বিপক্ষে ৩ টি২০ এবং ২টি টেস্ট ম্যাচ খেলবে তামিম-সাকিবরা।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত