ইবিতে শিক্ষার্থীদের সমস্যা সমাধানে ছাত্রলীগের অভিযোগ বক্স স্থাপন

আজ  বুধবার (৩১ জুলাই) বেলা সাড়ে ১১টায় অনুষদ ভবনের নিচতলায় এ কার্যক্রমের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.রাশিদ আসকারী।

ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের সঞ্চালনায় অভিযোগ বক্স উন্মুক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড.মোঃ শাহিনুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. সেলিম তোহা।

এছাড়াও উপস্থিত ছিলেন  সিন্ডিকেট সদস্য ও সাবেক প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, (ভারপ্রাপ্ত) প্রক্টর ড.আনিছুর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড.পরেশ চন্দ্র বর্ম্মন, উপাচার্যের ব্যাক্তিগত সহকারী রেজাউল করিম রেজা ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি এসএম রবিউল ইসলাম পলাশসহ কয়েক শতাধিক ছাত্রলীগ নেতাকর্মী ও সাধারন শিক্ষার্থী।

এবিষয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব বলেন – ইবি ছাত্রলীগ এখন থেকে শিক্ষার্থীদের সকল সমস্যায় পাশে থাকবে এবং সমাধান দেওয়ার আপ্রাণ চেষ্টা করবে। মেডিকেল সেন্টারেও অভিযোগ বক্স থাকবে।

শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ বলেন – শিক্ষার্থীরা অনেক সময় নানান জটিলতায় নিজেদের সমস্যাগুলো সরাসরি প্রকাশ করতে পারে না। অভিযোগ বক্সের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের সমস্যাগুলো গোপনীয়তার মাধ্যমে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পৌঁছাতে সক্ষম হবে এবং সমস্যাগুলোর পরিপূর্ণ সমাধান হবে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে ৮ টি অভিযোগ বক্স স্থাপন করা হয়েছে।

এ সময় উপাচার্য অধ্যাপক ড. মো হারুন-উর-রশিদ আসকারী বলেন – অভিযোগ বক্স স্থাপন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে একটি গুরুত্বপূর্ণ এবং ঐতিহাসিক পদক্ষেপ। আজকের এই অভিযোগ বাক্স প্রমাণ করে বাংলাদেশ ছাত্রলীগ ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীবান্ধব ৷ ছাত্রলীগের এমন মহৎ কর্মকান্ড মেধাবী শিক্ষার্থীদেরকে রাজনীতিতে আগ্রহী করে তুলবে”।

এসময় যেকোন অভিযোগ আসলে তার যথাযথ সমাধান করা হবে বলে আশ্বাস্ত করেন উপাচার্য।

#আমিনুল ইসলাম, ইবি প্রতিনিধি।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত