লক্ষ্মীপুরে চেয়ারম্যান পদে নৌকা ঠেকাতে মাঠে একাধিক বিদ্রোহী প্রার্থী

লক্ষ্মীপুরের তিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিববার সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৫টা পর্যন্ত। শান্তিপূর্ণভাবে ভোট নিতে নির্বাচন কমিশন ও প্রশাসনকে ব্যাপক তৎপর দেখা গেছে।

এদিকে সকাল থেকে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোট দিতে দেখা গেছে ভোটারদের। উপ-নির্বাচনের ইউনিয়নগুলো হলো- লক্ষ্মীপুর সদর উপজেলার উত্তর জয়পুর, কমলনগর উপজেলার চরলরেঞ্চ ও রামগতি উপজেলার ড়খেরী ইউনিয়ন। এই তিনটি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন ১৮ জন প্রার্থী। এসব ইউনিয়নে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীদের সাথে দলের একাধিক শক্ত বিদ্রোহী প্রার্থী রয়েছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাদেকুল হক জানান, লক্ষ্মীপুরের চারটি ইউনিয়নে উপ-নির্বাচন হওয়ার কথা ছিল। এরমধ্যে প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থী না থাকায় রামগঞ্জের কাঞ্চনপুর ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী মো. নাছির খান বেসরকারিভাবে নির্বাচিত হওয়ার পথে।

তবে সদর উপজেলার উত্তর জয়পুর, কমলনগরের চরলরেঞ্চ ও রামগতির বড়খেরী ইউনিয়নের ভোটগ্রহণ চলছে। গত উপজেলা পরিষদ নির্বাচনে দু’জন চেয়ারম্যান প্রার্থী হওয়ায় এবং দু’জনের মৃত্যু কারণে ওই চারটি ইউনিয়নে চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

#মো: রবিউল ইসলাম খান, লক্ষ্মীপুর প্রতিনিধি।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত