নিষিদ্ধ হলেন মেসি!

এবারের কোপা আমেরিকাতে ব্রাজিলের মাঠে একেবারেই যাচ্ছেতাই অবস্থা আর্জেন্টিনা টিমের। এমন অবস্থায় কোপা আয়োজক ব্রাজিল এবং ম্যাচ রেফারিদের নিয়ে করে বসলেন বাজে মন্তব্য। তিনি আয়োজক ব্রাজিল এবং ম্যাচ রেফারিদের দুর্নীতিপরায়ণ হিসেবে অভিযুক্ত করেন। একইসাথে তিনি সমালোচনা করতে পিছপা হননি ল্যাটিং আমেরিকা ফুটবল কর্তৃপক্ষকেও।

এজন্য যে মেসিকে শাস্তির মুখে পড়তে হবে সেটি আগেই জানা হয়ে গিয়েছিল সবার। এবার সে শাস্তিরর ঘোষণাও দেওয়া হয়ে গেল। মেসিকে নিষিদ্ধ করা হয়েছে! প্রথমে তাকে দুই বছরের জন্য নিষিদ্ধ করা হতে পারে এমন কথা শুনা গেলেও, ল্যাটিন আমেরিকা ফুটবল কর্তৃপক্ষ (কনমেবল) এতোটাও নির্দয় আচরণ করেনি এই আর্জেন্টাইনের উপর।

দু’বছরের পরিবর্তে তাকে নিষিদ্ধ করা হয়েছে এক ম্যাচের জন্য। একই সাথে জরিমানা বেধে দিয়েছে ১৫০০ ডলার। এই নিষেধাজ্ঞার ফলে ২০২২ বিশ্বকাপের প্রথম কোয়ালিফায়ার ম্যাচে আর্জেন্টিনার হয়ে খেলতে পারবেন না মেসি।

প্রসঙ্গত, কোপা আমেরিকায় করিন্থিয়াস এরেনায় চিলির বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচের ৩৭ মিনিটের মাথায় পাওলো দিবালার বাড়ানো বল মাঠের মধ্যে রাখতে গিয়ে চিলির ডিফেন্ডার গ্যারি মেডেলের সঙ্গে সংঘর্ষ বেঁধে যায় মেসির।
মেডেল বারবার ধাক্কা মারতে থাকলেও মেসি ছিলেন নির্লিপ্ত। তবু মেডেলকে ফাউল করতে উৎসাহিত করার অপরাধে এবং মাথা দিয়ে আঘাত করার ইঙ্গিত করায় মেডেলের সঙ্গে মেসিকেও লাল কার্ড দেখান রেফারি।

সেই ম্যাচে রেফারির সিদ্ধান্তের বিরুদ্ধে চরম ক্ষোভ প্রকাশ করে। ক্ষোভের পরিমান এতো বেশি ছিল যে, রাগ করে তৃতীয়স্থান হওয়া দলের সদস্য হিসেবে পুরষ্কার নিতে মঞ্চেই আসেননি ৫ বার ব্যালন ‘ডি’ অর জেতা মেসি। তার উপর ব্রাজিল এবং কনমেবল নিয়ে করে বসেন বাজে মন্তব্য। ব্যস, এই জন্য তাকে এই শাস্তির মুখে পড়তে হয়েছে।

তবে আর্জেন্টাইনদের জন্য আরো একটি খারাপ খবর আছে। কনমেবল ফিফার অফিসিয়াল প্রতিনিধি পদ থেকে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান ক্লদিও তাপিয়াকে সরিয়ে দিয়েছে। তাপিয়াও কোপা আমেরিকা চলার সময় কনমেবলের সমালোচনাও মেতে উঠেছিলেন।

চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি এবং পাশাপাশি সকল চাকরির প্রস্তুতি প্রকাশ করা হয় । এছাড়া দিনের ব্রেকিং নিউজ সবার আগে পেতে আমাদের সাথে যুক্ত থাকুন:facebook-button-join-group

সরকারি এবং বেসরকারি চাকুরির নিয়োগ বিজ্ঞপ্তি পেতে facebook-button-join-group

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত