রাজধানীর দুইটি প্রধান স্থানে বোমাতঙ্ক!

রাজধানীর পল্টন মোড়ে একটি বোমা উদ্ধার করেছে পুলিশ। এছাড়াও রাজধানীর খামারবাড়ি থেকে বোমা সাদৃশ্য বস্তু উদ্ধার করে পুলিশ।

জানা য্য, মঙ্গলবার গভীর রাতে পল্টন মোড়ের ট্রাফিক পুলিশ বক্সের সামনে একটি কার্টুনে বোমাটি পাওয়া যায়। পরবর্তীতে পুলিশের বোমা নিষ্ক্রিয়কারী দল বোমাটি নিষ্ক্রিয় করেছে। আর খামারবাড়ি থেকে বোমাসদৃশ বস্তুটি উদ্ধারের খবর পেয়ে সেখানে পুলিশের বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করেছেন।

পল্টনমোড়ের বোমাটির ব্যাপারে শাহবাগ থানার ওসি আবুল হাসানের বলেন – মঙ্গলবার রাত ১১টার দিকে পল্টন মোড়ে ট্রাফিক পুলিশ বক্সের সামনে একটি কার্টন দেখতে পান পুলিশ সদস্যরা। তারা কার্টনের ভেতর তার প্যাঁচানো একটি বস্তু দেখে পুলিশের বোমা নিষ্ক্রিয়কারী দলকে খবর দেন। পরে দলটি ঘটনাস্থলে গিয়ে বোমাটির বিস্ফোরণ ঘটান।

এ ছাড়া কাছাকাছি সময় সংসদ ভবনের পাশে মানিক মিয়া এভিনিউয়ের খামারবাড়ী চত্বরে একই ধরনের একটি জিনিস দেখতে পান মেট্রোরেল প্রকল্পের কর্মীরা। এ সময় আশপাশের লোকজনের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়। পরে পুলিশ সদস্যরা গিয়ে ওই এলাকা ঘিরে রাখে। রাত দেড়টার দিকে বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা সেখানে কাজ শুরু করেন। খামারবাড়ী চত্তরকে ঘিরে রেখেছে পুলিশ। সেখানে গণমাধ্যমকর্মীরাও রয়েছেন।

পুলিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার আনিসুর রহমান বলেন – বোমাসদৃশ বস্তু দেখতে পেয়ে ট্রাফিক পুলিশ সদস্যদের সেখান থেকে সরিয়ে দেয়া হয়। বস্তুটি বোমা কিনা- তা পরীক্ষা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত