“১০ মিনিটের মধ্যে পৃথিবীর বুক থেকে আফগানদের মুছে ফেলা সম্ভব”

আফগানিস্তানের বিপক্ষে এক সপ্তাহে যুদ্ধ জয় করা সম্ভব বলা জানান ডোনাল্ড ট্রাম্প।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এবং ডোনাল্ড ট্রাম্পের মধ্যকার সাক্ষাৎকার নিয়ে মোটামুটিভাবে আলোচনার ঝড় বইছে। সাক্ষাৎকারে মার্কিন প্রেসিডেন্ট বলেন – যুক্তরাষ্ট্র ইচ্ছা করলে পৃথিবীর বুক থেকে আফগানিস্তানকে মুছে ফেলতে পারে। এক সপ্তাহের মধ্যে আফগান যুদ্ধে জয় পেতে পারি। কিন্তু এতে লাখ লাখ মানুষের মৃত্যু ঘটবে বলে সেই পথে যাচ্ছি না।

গণমাধ্যম সিএনএনের এক প্রতিবেদনে জানা যায়, ইসলামাবাদ-ওয়াশিংটন সাক্ষাৎকারে ট্রাম্প বলেন – আমরা ইচ্ছা করলে আফগান যুদ্ধে জয়ী হতে পারি। কিন্তু এর ফলে এক কোটি মানুষের জীবন যাবে। আফগানিস্তান নিয়ে আমাদের পরিকল্পনা আছে। আমি যদি আফগান যুদ্ধে জিততে চাই তাহলে দেশটি পৃথিবীর মানচিত্র থেকে মুছে যাবে। বেশি হলে দশদিন লাগবে। কিন্তু আমরা সেদিকে যাচ্ছি না।

 তবে আফগান সরকার ডোনাল্ড ট্রাম্পের এমন মন্তব্যের ব্যাখ্যা চেয়েছে বলে সিএনএন জানায়। এদিকে, ট্রাম্প দাবি করছেন, গত কয়েক সপ্তাহে সমঝোতার ব্যাপারে অনেক দূর এগিয়েছে। আগামী সেপ্টেম্বরের শেষে আফগানিস্তানে ভোট হবে। এর আগেই আমেরিকা চায় তালেবানের সঙ্গে শান্তি চুক্তি হোক। পরে ট্রাম্প আফগানিস্তান থেকে সেনা সরিয়ে আনবেন।

 

চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি এবং পাশাপাশি সকল চাকরির প্রস্তুতি প্রকাশ করা হয় । এছাড়া দিনের ব্রেকিং নিউজ সবার আগে পেতে আমাদের সাথে যুক্ত থাকুন:facebook-button-join-group

সরকারি এবং বেসরকারি চাকুরির নিয়োগ বিজ্ঞপ্তি পেতে facebook-button-join-group

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত