এক সম্মেলনে তিনটি সিদ্ধান্তের কথা জানালেন ওবায়দুল কাদের

সংগৃহীত ছবি।

আজ সোমবার দুপুরে সচিবালয়ে সমসাময়িক বিষয়ে এক সংবাদ সম্মেলনে যোগদান করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সম্মেলনে পবিত্র ঈদুল আজহায় ১০ দিন সিএনজি ফিলিং স্টেশন ২৪ ঘন্টা খোলা থাকবে বলে জানান সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী।

বার্তা সংস্থা বাসসের এক প্রতিবেদনের বরাত দিয়ে সংবাদ সম্মেলনের ওবায়দুল কাদের বলেন – ঈদের আগে তিন দিন ও পরের তিন দিন ভারী যানবাহন চলাচল বন্ধ থাকবে। পচনশীল দ্রব্য, গার্মেন্ট ও ওষুধবাহী যানবাহন যথারীতি চলবে।

এছাড়াও গার্মেন্টকর্মীদের ঈদের সময় বিআরটিসি বাস দিয়ে সহযোগিতা করা হবে এবং ধাপে ধাপে ছুটির বিষয়ে মালিকদের যথাযথ উদ্যোগ নিতে বলা হয়েছে বলেও জানান সেতুমন্ত্রী।

এ সময় তিনি বলেন – ঈদের আগের সাত দিন এবং পরের তিন দিন মোট ১০ দিন সিএনজি স্টেশন ২৪ ঘণ্টা খোলা রাখার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে অনুরোধ করা হয়েছে।

সড়কের কারণে যানজটের সৃষ্টি হবে না আশা করে ওবায়দুল কাদের বলেন – দেশের বন্যাকবলিত এলাকায় সড়কগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে এবং তা জরুরি ভিত্তিতে মেরামত করা হচ্ছে। মহাসড়কে কোথাও সমস্যা সৃষ্টি হওয়ার কোনো কারণ নেই, সব গুড শেইপে রয়েছে এবং ভালোও থাকবে।

সেতুমন্ত্রী আরো বলেন – যত্রতত্র পশুর হাট যেন না বসে, এ ব্যাপারে সংশ্লিষ্ট সকলকে জানানো হয়েছে। রাস্তা ও রাস্তার আশপাশে যেন পশুর হাট না বসে, ঢাকা সিটি করপোরেশনকে এ বিষয়ে লক্ষ রাখতে অনুরোধ করা হয়েছে।

সম্মেলনে তিনি পদ্মা সেতু নিয়ে গুজব এবং ছেলেধরা সন্দেহে সাধারণ মানুষ হত্যার ব্যাপারেও কথা বলেন। এই সমস্যার ব্যাপারে সরাষ্ট্রমন্ত্রীর সাথে কথা হয়েছে বলে জানান ওবায়দুল কাদের। এ ধরণের ঘটনা যাতে না ঘটে, সে জন্য সরাষ্ট্রমন্ত্রী কঠোর ব্যবস্থা নিচ্ছেন বলে জানিয়েছেন ওবায়দুল কাদের।

তিনি আরো বলেন – এ ধরনের ঘটনার সঙ্গে কারো প্ররোচণা এবং কোনো ধরনের রাজনৈতিক মতলব রয়েছে কি না, সেটা খতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনাগুলোর সঙ্গে যারাই জড়িত থাক না কেন, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে, সম্মেলনে প্রিয়া সাহার বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  বলেন – সব জেনেশুনে তাঁর বিষয়ে সিদ্ধান্ত নিতে চাই। মশা মারতে কামান দাগাতে চাই না। তাঁর (প্রিয়া সাহা) বিষয়ে আমরা ঘটনার গভীরে যেতে চাই। এর পেছনে অন্য কারো হাত আছে কি না, তা খবর নেওয়া হচ্ছে।

মন্ত্রী আরো বলেন – কোন তথ্যের ভিত্তিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সামনে এ ধরনের বক্তব্য দিয়েছেন, সে তথ্য সম্পর্কে তাঁকে ব্যাখ্যা দিতে হবে। কারণ তাঁর এ ধরনের বক্তব্যে সারা দেশে কনফিউশন সৃষ্টি হয়েছে।

প্রিয়া সাহার স্বামী সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন – স্বামী-স্ত্রী ও মেয়েরা যে একই মতাবলম্বী হবেন, তা হতে পারে না। স্ত্রী দোষ করলে স্বামী কেন তার দায় নেবে?

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত