উইলিয়ামসনের কাছে আজীবন ক্ষমা চেয়ে যাবেন বেন স্টোকস

এবারের বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডকে বিশ্বকাপ এনে দেওয়ার পেছনে সবথেকে বেশি অবদান ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের। কিউইদের দেওয়া ২৪২ রানের টার্গেটে ৮৬ রানের হার না মানা ইনিংস খেলে ইংল্যান্ডকে ম্যাচে টিকিয়ে রাখেন স্টোকস। এরপর একই ভরসায় সুপার ওভারেও তাকে ব্যাটিংয়ে পাঠান ইয়ন মরগান। সেখানেও উজ্জ্বল ছিলেন তিনি।

তবে নিউজিল্যান্ড বংশোদ্ভূত এই ইংলিশ খেলোয়াড় সারাজীবন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনের কাছে ক্ষমা চাইবেন বলে জানিয়েছেন। বিশ্বকাপ ইতিহাসে এই প্রথম দুর্ঘটনাবশত এতো নাটকীয়তা জন্ম দেয়ার কারণেই তিনি ক্ষমা চাইবেন। নিউজিল্যান্ড গণমাধ্যম নিউজিল্যান্ড হেরাল্ড এমনই একটি খবর প্রকাশ করেছে।

Ben Stokes and Williamson

অবশ্য ক্ষমার চাওয়ার কারণ হিসেবে তুলে ধরা হয়, মূল ম্যাচে জয়ের জন্য শেষ তিন বল থেকে ৯ রান দরকার ছিল ইংল্যান্ডের। ওই সময় দুই রান নেয়ার জন্য দৌড়াচ্ছিলেন স্টোকস। আউট না হতে ডাইভ দেন তিনি। কিন্তু দুর্ঘটনাবশত তার ওই ডাইভের সময় নিউজিল্যান্ডের ফিল্ডার মার্টিন গাপটিলের থ্রো ব্যাটে লাগে এবং চার হয়। এতে ম্যাচের চিত্রটাই পাল্টে যায়।

এক বলে ৬ রান পেয়ে যাওয়ায় শেষ ২ বলে ৩ রানের লক্ষ্য দাঁড়ায় ইংল্যান্ডের সামনে। কিন্তু শেষ দুই বলে দুটি সিঙ্গেল নেয়ায় ম্যাচ টাই হয়। ফলে সেটি সুপার ওভারে গড়ায় এবং সেখানেও টাই হয়। অবশেষে মূল ম্যাচে বাউন্ডারি বেশি হাঁকানোর কারণে চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড। ঠিক এই কারণেই ব্ল্যাক ক্যাপ অধিনায়কের কাছে বেন স্টোকস আজীবন ক্ষমা চাইবেন বলে উল্লেখ করে নিউজিল্যান্ড হেরাল্ড।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত