টস জিতে অঘটনের খাতায় নাম লেখালেন উইলিয়ামসন!

লর্ডসের মাঠে বিশ্বকাপের ফাইনাল ম্যাচ খেলতে নামলো ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিল কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। আজকের ম্যাচে যে দল জিতবে সে দল ৬ষ্ঠ দল হিসেবে বিশ্বকাপ জয়ীদের খাতায় নাম লেখাবে।

এরআগে শুধু ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া, ভারত, শ্রীলঙ্কা এবং পাকিস্তান বিশ্বকাপের ছোঁয়া পেয়েছে। তাই আজকের ফাইনালে একধরণের রোমাঞ্চ অনুভূত হওয়া অস্বাভাবিক কিছু না।

তবে কেন উইলিয়ামসন টস জিতে অঘটনের শিকার হয়েছেন কি না সেটি দেখার বিষয়। কারণ এর আগের ৫টি বিশ্বকাপের ৪টিতেই ফাইনালে টস জয়ী টিম হেরেছে। শুধুমাত্র ২০০৩ সালে ভারতের বিপক্ষে টস জিতে ফাইনাল জিতেছিল অস্ট্রেলিয়া।

ইংল্যান্ড এ নিয়ে ৪ বার বিশ্বকাপের ফাইনাল খেলছে। অন্যদিকে টানা দ্বিতীয়বারের মত বিশ্বকাপের ফাইনাল খেলছে ব্ল্যাকক্যাপরা। কিন্তু দুদলেরই কাছে বিশ্বকাপ এখনোও অধরা হয়ে আছে। তাই আজকের ম্যাচে নিজেদের সেরাটা দিতে চাইবে কেন উইলিয়ামসন এবং ইয়ন মরগানের দল।

৬ষ্ঠবারের মত ফাইনাল অনুষ্ঠিত হতে যাচ্ছে লর্ডসের মাটিতে। অন্যদিকে, ইংল্যান্ড-নিউজিল্যান্ড এর আগে লর্ডসে ম্যাচ খেলেছে মাত্র দুটি। আর দুটিতেই জয় পায় মার্টিন গাপটিলরা। দুদলের প্লেয়ারদের অবস্থার দিক দিয়ে অনেক এগিয়ে আছে ইংল্যান্ড।

চোট থেকে ফিরে এসে টানা তিন ম্যাচে বেয়ারস্টোর সাথে ১০০ রানের জুটি গড়েন জেসন রয়। আর আজকের ম্যাচেও এমনটি হলে হয়ে যাবে রেকর্ডের ভাঙ্গন। ইংল্যান্ডের ইতিহাসে টানা চার ম্যাচে ওপেনিংয়ে শত রানের জুটির রেকর্ড নেই।

অপরদিকে, কিউইদের বোলাররা মোটামুটি ভালো করলেও ব্যাটসম্যানদের নিয়ে চিন্তা থাকতে পারে উইলিয়ামসনের। দলের সবথেকে গুরুত্বপুর্ণ ব্যাটসম্যান এবারের বিশ্বকাপে নিজেকে হারিয়ে খুঁজছেন। তাই দেখার বিষয় আজকের ম্যাচে গাপটিল কি নিজের চেনা রূপে ফিরতে পারবে। গাপটিল ফর্মে ফিরে এলে ইংলিশ বোলারদের কপালে পোড়ানো ছাড়া আর কিছুই করা থাকবে না।

এদিকে, লর্ডসের আকাশে মেঘের আনাগোনা চোখে পড়ার মত। ম্যাচ শুরু হওয়ার আগেও বৃষ্টি হয়েছিল, যদিও সেটি ম্যাচের ক্ষতি করার মত যথেষ্ট ছিল না। তাই আজকের ম্যাচে বৃষ্টিকে আরেক প্রতিপক্ষ হিসেবে ধরেই মাঠে নামবে দুদল।

শেষ পর্যন্ত কে পারবে? ইংল্যান্ডের চারে এক নাকি কিউইদের দুয়ে এক!

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত