ইংল্যান্ডের মাটিতে বিশ্বকাপে রানার্সআপ বাংলাদেশ

এবারের বিশ্বকাপে বাংলাদেশ জাতীয় দলের পারফরমেন্স কেমন ছিল? এমন প্রশ্নে পাঁচমিশালী উত্তর পাওয়া যাবে হয়তো। কিন্তু সবকিছু ছাপিয়ে ইংলিশদের মাটিতে ঝলক দেখাচ্ছে বাংলাদেশের সংসদ সদস্যরা। ইন্টার পার্লামেন্টারি বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকে জয় জয়কার বাংলাদেশের এমপিদের।

প্রথম ম্যাচে পাকিস্তানকে ১২ রানে হারিয়ে শুভ সূচনা করে বাংলাদেশ। তারপর দক্ষিণ আফ্রিকাকে হারায় ক্রিকেটার এমপিরা। সেমিফাইনালে স্বাগতিক ইংলিশদের হারিয়ে ফাইনালে উঠে তারা। কিন্তু সেখানে গিয়েই বাংলাদেশের স্বপ্নভঙ্গ হয়।

ফাইনাল ম্যাচে পাকিস্তানের কাছে ৯ উইকেটে হেরে রানার্স আপ হয়েছে বাংলাদেশ। অথচ এই পাকিস্তানকেই গ্রুপ পর্বের ম্যাচে বাংলাদেশ ১২ রানে হারিয়েছিল। সেমিফাইনাল ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়ে বাংলাদেশ ফাইনালে উঠেছিল। আর আফগানিস্তানকে হারিয়ে ফাইনালে উঠেছিল পাকিস্তান।

শুক্রবার ব্যাকেনহাম কাউন্টি গ্রাউন্ডে অনুষ্ঠিত ম্যাচটিতে প্রথমে ব্যাট করে ১০৫ রান করে বাংলাদেশ। পরে পাকিস্তান ব্যাট করতে নেমে ১২তম ওভারে জয়ে পৌঁছে যায়। পাকিস্তানের হয়ে আলী আমিন গান্ডপুর সর্বোচ্চ ৫২ রান করেন। ৩০ রান করেন আলী জাহিদ।

বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তান, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ভারতের সংসদ সদস্যরা এই বিশ্বকাপে অংশ নিয়েছে। অংশগ্রহণকারী দেশগুলোর সংসদ সদস্যদের মধ্যে সম্পর্ক বৃদ্ধি এবং চলতি বিশ্বকাপের আনন্দ আরো বাড়িয়ে দিতে ইংল্যান্ডে চারদিন ব্যাপী এই টুর্নামেন্টের আয়োজন করা হয়।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত