বিশ্বের ধনী তারকাদের তালিকায় নতুন চমক

জনপ্রিয় ব্যবসাভিত্তিক আন্তর্জাতিক সাময়িকী ফোর্বস বরাবরে মত এবারও শীর্ষ ধনী তারকাদের তালিকা প্রকাশ করেন। এবারের তালিকায় দ্বিতীয়বারের মত জায়গা করে নেয় টেইলর সুইফট। বর্তমানে বিশ্বে সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া বিনোদন তারকা হচ্ছেন এই মার্কিন শিল্পী।

ফোর্বসের তথ্য অনুযায়ী, গত বছর প্রায় ১৮৫ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছেন টেইলর সুইফট, বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় এক হাজার ৫৫৪ কোটি টাকা (এক ডলার সমান ৮৪ টাকা হিসাবে)।

তবে টেইলরের খুব কাছেই রয়েছেন মার্কিন টিভিব্যক্তিত্ব, মডেল, ব্যবসায়ী কাইলি জেনার। তাঁর আয় ছিল ১৭০ মিলিয়ন মার্কিন ডলার। আর মার্কিন সংগীতশিল্পী ক্যানি ওয়েস্টের আয় ছিল ১৫০ মিলিয়ন মার্কিন ডলার। এর পরেই রয়েছেন আর্জেন্টিনার ফুটবলার লিওনেল মেসির নাম, তাঁর আয় ছিল ১২৭ মিলিয়ন মার্কিন ডলার।

অপরদিকে সবাইকে চমকে দিয়ে বিনোদন জগতের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ছেলেদের ব্যান্ড দল হল কোরিয়ান “বিটিএস” ব্যান্ড দল। তাদের বছরে আয় প্রায় ৫৭ মিলিয়ন ডলার (৪শত ৮১ কোটি টাকা)।

প্রতি বছরই বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ১০০ জন তারকার তালিকা প্রকাশ করেছে ফোর্বস। এবার সেই তালিকায় আরেক চমক হচ্ছে অক্ষয় কুমার। ৩৩তম স্থানে রয়েছে এই বলিউড অভিনেতা।

ফোর্বসের হিসাব অনুযায়ী, প্রতি সিনেমায় প্রায় ৩৪ কোটি থেকে ৬৮ কোটি রুপি আয় করেছেন তিনি। এর পাশাপাশি প্রায় ২০টি বিজ্ঞাপন সংস্থার সঙ্গে চুক্তি রয়েছে অক্ষয়ের। সেখান থেকেও কোটি কোটি রুপি আয় করেন তিনি। গত বছর প্রায় ৬৫ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছেন অক্ষয়।

এবার ফোর্বসের তালিকায় স্থান পায়নি সালমান খান ও শাহরুখ খানের নাম। ২০১৮ সালের তালিকায় ৮২তম স্থানে ছিল সালমান খানের নাম। আগের বছর এই তালিকায় ৬৫তম স্থানে ছিলেন শাহরুখ খান।

পাঠকের মতামত