নোকিয়া নিয়ে আসছে ৫ ক্যামেরার মোবাইল!

ছবি: নোকিয়া ৯ পিউরভিউ (Nokia 9 PureView)।

৫টি ক্যামেরা নিয়ে এবার ভারতে লঞ্চ করা হচ্ছে নোকিয়া ৯ পিউরভিউ (Nokia 9 PureView)। গত জানুয়ারি মাসে বার্সেলোনায় এটি প্রথম উম্যোচন করা হয়েছিল। সেই ধারাবাহিকতায় আজ বুধবার ভারতে এটি উম্যোচন করা হচ্ছে। Nokia 9 PureView এর পিছনে রয়েছে পাঁচটি ক্যামেরা।

এছাড়াও ফোনের ভিতরে থাকছে Snapdragon 845 চিপসেট, 6GB RAM আর 128GB স্টোরেজ। Android One প্রোগ্রামের অধীনে লঞ্চ হওয়া এই ফোনে স্টক Android Pie অপারেটিং সিস্টেম চলবে।

ভারতে Nokia 9 PureView ৪৯,৯৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে। অনলাইন শপিং পোর্টাল ফ্লিপকার্ট (Flipkart) থেকে এটি ক্রয় করতে পারবে গ্রাহকরা। এছাড়াও নোকিয়ার অফিশিয়াল ওয়েবাসাইট থেকেও এটি ক্রয় করা যাবে। তবে বাজার থেকে কিনতে হলে অপেক্ষা করতে হবে ১৭ জুলাই পর্যন্ত। এরপর থেকে সকল অফলাইন রিটেল স্টোরে পাওয়া যাবে এই স্মার্টফোন।

Nokia 9 PureView স্পেসিফিকেশন:

Nokia 9 PureView ফোনে রয়েছে একটি 5.99 ইঞ্চি QHD+ ডিসপ্লে। ফোনের ভিতরে রয়েছে Snapdragon 845 চিপসেট, 6GB RAM আর 128GB স্টোরেজ। ছবি তোলার জন্য এই ফোনের পিছনে রয়েছে পাঁচটা ক্যামেরা। এই ক্যামেরায় রয়েছে Zeiss সার্টিফিকেশন। Nokia 9 PureView ফোনের রিয়ার ক্যামেরায় থাকছে তিনটি 12 মেগাপিক্সেল মোনোক্রোম সেন্সর আর দুটি 12 মেগাপিক্সেল RGB সেন্সর। সেলফি তোলার জন্য থাকছে একটি 20 মেগাপিক্সেল ক্যামেরা।

Nokia 9 PureView ফোনে রয়েছে IP67 সার্টিফিকেশন। অর্থাৎ জল অথবা ধূলোয় এই ফোনের ক্ষতি হবে না। কানেক্টিভিটির জন্য রি ফোনে থাকছে Wi-Fi 5, Bluetooth 5.0 আর NFC। ফোনের ভিতরে থাকছে একটি 3.320 mAh ব্যাটারি। থাকছে ওয়্যারলেস চার্জিং সাপোর্ট। Nokia 9 PureView ফোনে থাকছে একটি 3.5 মিমি অডিও জ্যাক আর একটি USB Type-C পোর্ট।

পাঠকের মতামত