চরম বিপদে আছে ব্যাটিং বিশেষজ্ঞ ভারত

বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে গতকাল মাঠে নেমছিল ভারত-নিউজিল্যান্ড। টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামা নিউজিল্যান্ড ৪৬ ওভার ব্যাটিং করা অবস্থায় মাঠে হানা দেয় মুষলধারে বৃষ্টি। সেদিন আর ম্যাচটি অনুষ্ঠিত হয়নি। তার পরিবর্তে ম্যাচটি গড়ালো ‘রিজার্ভ ডে’ তে।

আজ দুপুর সাড়ে ৩টা থেকে ঠিক আগের জায়গা থেকে শুরু করলো কিউইরা। কিন্তু বেশি দূর যেতে পারেনি তারা। ৮ উইকেট হারিয়ে ২৩৯ রান করে ইনিংস থামাতে হয় তাদের। ২৪০ রানের টার্গেটে ব্যাটিং করতে নামেন ভারতে কেএল রাহুল এবং মোস্ট ইনফর্মার রোহিত শর্মা।

প্রথম দুই ওভারেই সুবিধা করতে পারছিল না দুই ভারতীয় ওপেনার। দলীয় দ্বিতীয় ওভারেই ম্যাট হেনরির শীকার হন রোহিত শর্মা। মাত্র ১ রান করে সাঝঘরে ফেরেন তিনি। অবশেষে রোহিতকে থামান হেনরী। এবারের বিশ্বকাপে সবথেকে দানবীয় ব্যাটসম্যান রোহিত শুধু আজকের ম্যাচেই “ফ্লপ অব দ্য ডে”।

রোহিতের পরে ব্যাটিংয়ে আসেন ভারতীয় কাপ্তান বিরাট কোহলি। কিন্তু তিনিও রোহিতের দেখানো পথ অনুসরণ করলেন। রানের খাতায় ১ রান যোগ করে বোল্টের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন তিনি। কিন্তু বিরাটের আউটের পরপরই ড্রেসিং রুমে যাওয়ার তাড়ায় ছিলেন আরেক ওপেনার রাহুল। তিনিও রোহিত, বিরাটের মত ১ রানে প্যাভিলিয়ন ধরেন।

দশম ওভারে ফেরেন দীনেশ কার্তিক। তিনি আউট হন ৬ রান করে। ম্যাট হেনরী এবং বোল্ট ভারতের টপ অর্ডারের উপর আগুন ঝরিয়েছেন। বোল্ট ৬ ওভারে ২ মেডেনে ১৫ রান দিয়ে নেন ১ উইকেট। অপরদিকে, ম্যাট হেনরি ৭ ওভারে ২৩ রান দিয়ে নেন ৩ উইকেট।

এই প্রতিবেদন লিখা পর্যন্ত ভারতের সংগ্রহ ১৪ ওভার শেষে ৪ উইকেটে ৪২ রান। ব্যাটিংয়ে আছেন হার্দিক পান্ডিয়া এবং রিশম পান্থ।

পাঠকের মতামত