হজ মৌসুমে সৌদিতে নিকি মিনাজের কনসার্ট

ছবি: মার্কিন পপ তারকা নিকি মিনাজ।

একের পর এক সমালোচনার ঝড় বইয়ে যাচ্ছে সৌদি যুবরাজের উপর। প্রথমে সিনেমা হল তৈরি করা, পরে নাইট ক্লাবসহ আরো অনেক অদ্ভুত কাজের সঙ্গে যুক্ত হল নিকি মিনাজের কনসার্ট। তাও আবার হিজের মৌসুমে!

জানা যায়, আগামী ১৮ জুলাই সৌদি আরবের জেদ্দায় মার্কিন র‍্যাপ তারকা নিকি মিনাজ কনসার্ট করবে। কিন্তু তখন চলবে হজের মৌসুম। এ নিয়ে সৌদিসহ বিশ্বব্যাপী চলছে ব্যাপক আলোচনা সমালোচনা। অনেকেই প্রশ্ন তুলছেন নিকি মিনাজের পোশাক এবং খোলামেলা গানের বক্তব্য রক্ষণশীল রাজতন্ত্রের দেশটির সঙ্গে ঠিক খাপ খায় না।

নিকি মিনাজের সৌদিতে কনসার্ট করবেন এমন খবর জানাজানি হওয়ার পর থেকে টুইটার, ফেসবুকসহ সামাজিক মাধ্যমে প্রতিক্রিয়া জানাতে শুরু করেছেন ব্যবহারকারীরা। অনেকেই বলছেন – সৌদিতে নিকি মিনাজের মতো শিল্পীর আগমন ও কনসার্ট কোন ভাবেই মেনে নেয়া যায় না। হজের মৌসুমে সৌদি আরবে এমন কনসার্টের বিষয়ে দেশটির অনেক নাগরিকই অসন্তুষ্ট।

টুইটারে একটি ভিডিওতে মাথায় হিজাব পড়া একজন নারী প্রশ্ন তুলেছেন – কেন এই সংগীতশিল্পীকে আমন্ত্রণ জানিয়েছে কর্তৃপক্ষ, যখন সৌদি নারীদের বোরকা পড়া বাধ্যতামূলক।

ওই নারী বলেন – তিনি তার শরীর ঝাঁকিয়ে গান গাইবেন আর গার সব গানই যেখানে অশ্লীলতা ঘিরে, আর এরপর আপনি আমাকে বোরকা পড়তে বলবেন, সেটা কিভাবে হয়?

সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো কোনো হজযাত্রী লিখেছেন – সৌদি আরবে রাষ্ট্রীয়ভাবে এমন সংস্কৃতি চালু করার সিদ্ধান্ত নিয়ে থাকলে তাদের উচিত পবিত্রতম ভূমি মক্কা-মদিনার দায়িত্ব প্রকৃত মুসলমানদের হাতে ছেড়ে দেয়া।

দেশটির বিনোদন বিভাগের প্রধান, তুর্কি আল-শেখ জানুয়ারিতে একটি টুইট করে তাদের লক্ষ্য ও উদ্দেশ্যের কথা জানিয়েছেন।

সেখানে তিনি বলেন – আল্লাহ চাইলে, পরবর্তী ধাপের বিনোদনের মূল লক্ষ্য হবে নানা উৎসব, সার্কাস, মোবাইল থিম পার্ক, তরুণ-তরুণীদের বিনোদনের জন্য নানা কর্মসূচী নেয়া আর দেশীয় বিনোদন কোম্পানিগুলোকে সহায়তা করা।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত