দুই টাইগারের সাথে অনার্স বোর্ডে মুস্তাফিজ!

ক্রিকেটের তীর্থভূমি বলা হয় লর্ডসকে। ক্রিকেট ইতিহাসের প্রথম আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হয়েছে এই মাঠেই। এই মাঠে খেলার স্বপ্ন থাকে সকল ক্রিকেটারেরই। তবে এই মাঠে শুধু খেলারই আয়োজন করা হয় না। খেলোয়াড়দের কৃতিত্বও  লিখে রাখা অয় এই মাঠে।

“লর্ডস অনার্স বোর্ড”। এই বোর্ডটিতে নাম লেখাতে চান অনেক ক্রিকেটারই। এই বোর্ডেই নাম লিখিয়েছেন বাংলাদেশের দুই খেলোয়াড়। ইংল্যান্ডের বিপক্ষে ২০১০ সালের দুই টেস্ট সিরিজের একই ম্যাচে বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল এবং পেস বোলার শাহাদাত হোসেন এই বোর্ডে নাম লিখিয়েছেন।

আর গতকালকে পাকিস্তানের বিপক্ষে মাঠে নেমে এই কৃতিত্ব গড়েছেন আরেক টাইগার। পাকিস্তানের বিপক্ষে ৫ উইকেট তুলে নিয়ে অনার্স বোর্ডে নাম লিখালেন মুস্তাফিজুর রহমান। পাকিস্তানের বিপক্ষে ১০ ওভারে ৭৫ রানের খরচায় পাঁচটি উইকেট নিয়ে তৃতীয় বাংলাদেশি হিসেবে লর্ডসের অনার্স বোর্ডে নাম লেখালেন মোস্তাফিজ।

এর আগে ২০১০ সালের ২৮ মে টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ উইকেট নিয়ে প্রথম বাংলাদেশি হিসেবে লর্ডসের অনার্স বোর্ডে নিজের নাম লিখিয়েছিলেন ফাস্ট বোলার শাহাদাত হোসেন রাজীব। এর ঠিক দু’দিন পর একই ম্যাচে শতক হাঁকিয়ে অনার্স বোর্ডে নিজের নাম লেখান দেশসেরা ওপেনার তামিম ইকবাল।

পাঠকের মতামত