গলাচিপায় কেন্দ্রীয় সমবায় সমিতির ৩৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

গলাচিপা উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লি: এর ৩৮ তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। গত রবিবার গলাচিপা পল্লী উন্নয়ন অফিস কার্যালয়ে পল্লী ভবনে বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন- গলাচিপা ইউসিসিএ লি: এর সভাপতি হাজী মদিজবুর রহমান। প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, গলাচিপা উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান মু: শাহিন শাহ। মূখ্য কক্তব্য রাখেন, গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার শাহ মো: রফিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা সমবায় অফিসার মো: হারুন অর রশিদ ও গলাচিপা প্রেসক্লাবের সভাপতি খালিদ হোসেন মিলটন।

অনুষ্ঠানে পল্লী উন্নয়ন এর সার্বিক কর্মসূচী এবং ২০১৮-১৯ ও ২০১৯-২০ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট এবং উপজেলা সমবায় সমিতি লিঃ এর সার্বিক কার্য পরিকল্পনা এবং বিভিন্ন সমবায় ভিত্তিক বরাদ্দ এবং ইউসিসিএর বাৎসরিক আয় ও ব্যয়ের বিস্তারিত তথ্য তুলে ধরে স্বাগত বক্তব্য প্রদান করেন।

এই বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন – জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের হাতে গড়া কৃষকদের ভাগ্য উন্নয়নে সমবায়ের ভিত্তিতে গ্রামীণ দারিদ্র জনগোষ্ঠীর আর্থ সামাজিক উন্নয়নের জন্য এই প্রতিষ্ঠানটি গড়ে তুলে ছিলেন।

তিনি বলেন – স্বাধীনতার ৪৮ বছরে দেশ আজ খাদ্য উৎপাদনে সফল হয়েছে এবং দারিদ্র বিমোচনে সরকারের পৃষ্ঠপোষকতায় দেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষকদের উন্নয়নে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। তাই তিনি সকলকে দেশের অগ্রগতি উন্নয়নে ও সমবায়ী ভাই ও বোনদের সমন্বয়ে একত্রিত হয়ে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে প্রধান বক্তা ও মুখ্য আলোচক উপজেলা নির্বাহী অফিসার শাহ মো. রফিকুল ইসলাম বলেন – বর্তমান সরকার পল্লী দারিদ্র উন্নয়নে, পল্লী দারিদ্র উন্নয়ন ব্যাংক স্বল্প ঋণে ক্ষুদ্র কৃষক ও সমবায়ীদের উন্নয়নে ব্যাপক কর্ম পরিকল্পনা ও কর্মসচি গ্রহণ করেছে।

তিনি গলাচিপা সমবায় সমিতি লিমিটেডের সকল সদস্য, পরিচালক ও সমবায়ীদের উপজেলা সমবায় সমিতি লিমিটেডকে একটি আদর্শ ও মডেল সমবায় সমিতি গড়ে তোলার লক্ষ্যে কাজ করার আহ্বান জানান এবং এই বার্ষিক সাধারণ সভার সাফল্য কামনা করেন।

বার্ষিক সাধারণ সভায় উপজেলার ১২টি ইউনিয়নের সমবায়ী ভাই-বোনেরা, পরিচালক, ভাইস চেয়ারম্যান ও সংশ্লিষ্ট মাঠকর্মী, জনপ্রতিনিধি, সাংবাদিক সভায় উপস্থিত ছিলেন। পরে দ্বিতীয় অধিবেশনে সমবায়ীরা তাদের বার্ষিক সাধারণ সভায় ২০১৯-২০ অর্থবছরের বাজেট নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সমবায় সমিতির পরিচালক মো. বাহাদুর, মো. আলতাফ হোসেন ও জসিম উদ্দিন প্রমুখ। বার্ষিক সাধারণ সভার পূর্বে মাননীয় প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন করেন।

#মাহামুদুল হাসান, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত