কুষ্টিয়ায় সাংস্কৃতিক সংগঠন “চর্যাপদ” এর আত্মপ্রকাশ

সাংস্কৃতিক রাজধানী কুষ্টিয়ায় “চর্যাপদ” নামে একটি সাংস্কৃতিক সংগঠনের আত্মপ্রকাশ সোমবার সন্ধ্যায় সরকারী কলেজের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। সংগঠনটির আহবায়ক খলিলুর রহমান মজুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত, ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ড. মোঃ সেলিম তোহা।

প্রধান অতিথির বক্তব্যে ড. সেলিম তোহা বলেন – কুষ্টিয়ার মত একটি সাংস্কৃতিক জনপদে জন্মগ্রহন করে আমি গর্বিত। জেলাটির রয়েছে বহুমাত্রিক ঐতিহ্য। এখানে রয়েছে হার্ডিংস ব্রিজের মত একটি নান্দনিক স্থাপনা, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও বাউল সম্রাট ফকির লালন শাহের পদধূলি, মোহিনী মিলের মত একটি ঐতিহ্যবাহী শিল্প প্রতিষ্ঠান।

তিনি আরও বলেন – বর্তমান সামাজিক অবক্ষয় দুর করতে আমাদের সংস্কৃতি চর্চার কোন বিকল্প নেই। স্কুল থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত একাডেমীক সিলেবাসে সাংস্কৃতিক কর্মকান্ড অর্ন্তভূক্তকরণের প্রতি গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম ও কালচারাল অফিসার সুজন রহমান।

আলোচনা শেষে সংগঠনটির শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। স্বাগত বক্তব্য রাখেন সদস্য সচিব আনোয়ার কবির বকুল। অনুষ্ঠানে আগামী তিন বছরের জন্য “চর্যাপদ” এর কমিটি ঘোষিত হয়।

পাঠকের মতামত