মুন্সীগঞ্জের শ্রীনগরে প্রিপেইড মিটার বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

ছবি: দাবি না মানলে বৃহত্তর কর্মসূচীতে যাওয়ার হুশিয়ারি দেন বিক্ষোভকারীরা।

শ্রীনগরে পল্লী বিদ্যুতের প্রিপেইড মিটার বন্ধের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে এলাকাবাসী। রবিবার সকাল ১০ টার দিকে শ্রীনগর সার্কেল অফিসের সামনে এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। শ্রীনগর উপজেলায় আগামী ১ তারিখের মধ্যে স্থাপনকৃত প্রিপেইড মিটার সরিয়ে না নিলে এবং নতুন কোন প্রিপেইড মিটার স্থাপন করা হলে বক্তারা বৃহত্তম কর্মসূচীর ঘোষণা দেওয়া হবে বলে হুশিয়ারি দেন।

পল্লী বিদ্যুতের এই প্রিপেইড মিটারকে ‘রাক্ষুসে’ উল্লেখ করে মানববন্ধন ও সমাবেশে আওয়ামী লীগ, বিএনপি সহ বিভিন্ন দলের নেতাকর্মী ও শ্রেণী পেশার মানুষ অংশ গ্রহন করেন। মানববন্ধনে আংশ গ্রহনকারী শ্রীনগর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও পাটাভোগ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদ ডালু বলেন – জনগনের স্বার্থ বিবেচনায় সরকারের উচিৎ প্রিপেইড মিটার বন্ধ করে দেওয়া।

এছাড়া, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম মামুন বলেন – আমরা চাই এই প্রিপেইড মিটার বন্ধে শান্তি পূর্ণ সমাধান। আমাদের দাবী মানা না হলে ভবিস্যতে বৃহত্তর কর্মসূচী দেওয়া হবে।

শ্রীনগর বাজারের একাধিক ব্যবসায়ী জানান, পূর্বে তাদের যে বিদ্যুৎ বিল আসতো প্রিপেইড মিটার স্থাপনের পর তা বেড়ে দ্বিগুনেরও বেশী দাড়িয়েছে। এক ক্ষুদ্র ব্যবসায়ী নিজের পেট চাপড়ে দুঃখ করে বলেন, যা আয় করি তার অর্ধেক যদি বিদ্যুৎ বিলই দিতে হয় তাহলে স্ত্রী-ছেলে-মেয়ে নিয়ে বাচঁবো কি করে। সমাবেশ শেষে আয়োজকরা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে স্বারকলিপি প্রাদান করেণ।

শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহিদুল ইসলাম বলেন – মুন্সীগঞ্জ জেলা মিটিংয়ে আজই জনগুরুত্বপূর্ণ হিসেবে বিষয়টি নিয়ে ব্যপক আলোচনা হয়েছে। জেলা প্রশাসক মুন্সীগঞ্জ পল্লী বিদ্যুতকে বিষয়টি গুরত্ব সহকারে দেখার নির্দেশ দিয়েছেন।

#শরিফুল খান প্লাবন, মুন্সীগঞ্জ প্রতিনিধি।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত