মরা ইঁদুর নিয়ে বিপত্তিতে স্বরাষ্ট্রমন্ত্রী!

ঈদের ছুটি শেষে কর্মচাঞ্চল্যতা ফিরে এসেছে কর্মস্থানগুলোতে। তার ব্যতিক্রম হয়নি বিভিন্ন মন্ত্রণালয়েও। কিন্তু সমস্যা দেখা দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে। ঈদের ছুটি শেষ করে প্রথম কর্মদিবসে অফিসে এসেই বিপত্তিতে পড়েন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। মরা ইঁদুরের তীব্র দুর্গন্ধে সচিবালয়ের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ভবনের চতুর্থ তলায় নিজের অফিসে ঢুকতে পারেননি তিনি।

ঈদের দীর্ঘ ৫ দিন ছুটির পর রোববার সকালে সচিবালয়ের ওই অফিসে গিয়েছিলেন তিনি। সাধারণত ঈদের পর প্রথম কর্মদিবসে নিজের ঘরেই কর্মকর্তা আর সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন আছাদুজ্জামান খাঁন কামাল। কিন্তু ইঁদুর বিপত্তিতে এবার নিজের কক্ষের পাশে ছোট আরেকটি কক্ষে মতবিনিময়ের আনুষ্ঠানিকতা সারেন তিনি।

মন্ত্রীর অফিস কক্ষের বাইরে দায়িত্বে থাকা পুলিশ সদস্য আমিনুল বলেন – সকালে কক্ষ খোলার পর মরা ইঁদুরটি দেখতে পান তারা। মনে হয় কয়েক দিন আগেই মারা গেছে। পচে দুর্গন্ধ বের হচ্ছিল। তখনই ওটা সরিয়ে ফেলা হয়, কিন্তু দুপুরেও দুর্গন্ধ যায়নি। মন্ত্রীর রুমের জালানাগুলো ফিক্সড লক করা, তাই খোলা যাচ্ছে না। বাতাস চলাচলের জন্য আপাতত দরজা খুলে রাখা হয়েছে। পরিস্থিতি দেখতে কয়েকজন সাংবাদিকও মন্ত্রীর কক্ষে ঢুকেছিলেন। কিন্তু তীব্র দুর্গন্ধে তারা আর ভেতরে দাঁড়াতে পারেননি।

আমিনুল বলেন – ওই ভবনের বিভিন্ন কক্ষে ইঁদুরের উত্পাত আছে। ইঁদুর মারার জন্য মন্ত্রীর কক্ষে আঠা দিয়ে ফাঁদও পাতা হয় মাঝেমধ্যে। সে রকম ফাঁদে পড়েও ইঁদুরটির মৃত্যু হয়ে থাকতে পারে।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত