এবার সৌদি বিমানবন্দরে হুতি বাহিনীর ড্রোন হামলা

সৌদি আরবে আবারো ড্রোন হামলা চালালো হুতি বাহিনী। এবার সৌদি আরবের জিযান বিমানবন্দরে এই হামলা চালায় ইরান সমর্থিত বাহিনীটি। খবর মিডল ইস্ট মনিটরে জানা যায়, রবিবার হুতি সমর্থিত ইয়েমেনের আল-মাসিরাহ টেলিভিশন এক টুইটবার্তায় এ হামলার কথা স্বীকার করে

টুইটে বলা হয় – রবিবার জিযান বিমানবন্দরে সৌদি আরবের ড্রোন বাঙ্কার ও স্টেশনগুলো লক্ষ্য করে এ হামলা চালানো হয়। তবে সৌদি কর্তৃপক্ষ বা ইয়েমেনে হুতিদের বিরুদ্ধে চার বছর ধরে লড়াই করা সৌদি নেতৃত্বাধীন জোট বাহিনী হামলায় আক্রান্ত হওয়ার ব্যাপারে কোনো তথ্য নিশ্চিত করেনি।
ইরানের সঙ্গে উত্তেজনা বাড়ার পর রমজানের শুরু থেকে সৌদি আরবের শহরগুলোতে একের পর এক ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালাচ্ছে ইরান সমর্থিত হুতি বিদ্রোহীরা। রমজানের শেষের দিকেও ইয়েমেন সীমান্তবর্তী এ বিমানবন্দরটিতে হামলা চালানো হয়েছিল।

রমজানের মধ্যে হুতি বিদ্রোহীরা সৌদি আরবে ২টি ব্যালাস্টিক মিসাইল ছুড়লে একটি জেদ্দার রেড সি পোর্টের কাছে, মক্কা অভিমুখী অপর মিসাইলটি মক্কার ৫০ কিলোমিটার দূরে তায়েফে ভূপাতিত করে সৌদি এয়ার ডিফেন্স ফোর্সেস। এর আগে সৌদি আরবের দুটি পাম্পিং স্টেশনে সশস্ত্র ড্রোনের মাধ্যমে হামলা চালিয়েছিল হুতি বিদ্রোহীরা।

পাঠকের মতামত