রাবি ছাত্রলীগের নতুন কমিটি সেপ্টেম্বরে

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের কমিটির মেয়াদ শেষ হয়েছে দেড় বছর আগে। বর্তমানে মেয়াদোত্তীর্ণ কমিটি দিয়ে চলছে ছাত্রলীগের দ্বিতীয় বৃহত্তম এই শাখা। তবে আগামী সেপ্টেম্বরের মধ্যে রাবি শাখা ছাত্রলীগের নতুন কমিটি দেয়া হবে বলে নিশ্চিত করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগের একটি নির্ভরযোগ্য সূত্র।

সূত্র থেকে জানা যায়, জুন মাসের মধ্যে রাবি শাখা ছাত্রলীগের প্রতিটি হলে পূর্ণাঙ্গ কমিটি করার জন্য কেন্দ্রীয় কমিটি থেকে নির্দেশ দেয়া হয়েছে। একই সময়ে রাজশাহী মহানগরের প্রতিটি ওয়ার্ডেও পূর্ণাঙ্গ কমিটি করার নির্দেশ দেয়া হয়েছে। এই কমিটিগুলো দেয়ার পর আগামী সেপ্টেম্বর মাসের মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রাজশাহী মহানগর ছাত্রলীগের নতুন কমিটি দেয়া হবে।

আরো জানা যায়, কোনো কারণে যদি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হল কমিটিগুলো না হয়, তবুও সেপ্টেম্বরের মধ্যে রাবি শাখা ছাত্রলীগের নতুন কমিটি
ঘোষণা করা হবে। এবারের এই কমিটিতে স্বচ্ছ ইমেজধারী, শিক্ষার্থীবান্ধব, পারিবারিকভাবে আওয়ামীপন্থী ও ছাত্রলীগের নিবেদিত প্রার্থীকেই দায়িত্ব দেয়া হবে।

এর আগে ২০১৬ সালের ১১ ডিসেম্বর রাজশাহীর স্থানীয় গোলাম কিবরিয়াকে সভাপতি ও ফয়সাল আহমেদ রুনুকে সাধারণ সম্পাদক করে রাবি শাখা ছাত্রলীগের ২৫তম কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। কেন্দ্রীয় ছাত্রলীগের অন্য একটি সূত্র বলছে – এবারের কমিটিতে স্থানীয়রা গুরুত্ব পাওয়ার কোনো প্রশ্নই উঠবে না। রাবি শাখা ছাত্রলীগে স্থানীয়দের দায়িত্ব দেয়ার কারণে সেখানকার স্থানীয়রা শিক্ষার্থীদের ওপর নানান রকম দাপট দেখায় বলে আমাদের কাছে সব সময় অভিযোগ আসে। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছায় এবারের কমিটিতে সবচেয়ে যোগ্য প্রার্থীকেই নির্বাচিত করা হবে।

এ বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন – ঈদের পরে কেন্দ্রীয় ছাত্রলীগের বর্ধিত সভা হবে। এই বর্ধিত সভায় মেয়াদোত্তীর্ণ কমিটিগুলোর নতুন করে কমিটি দেয়ার কাজ শুরু হবে। আশা করছি এই সময়ে রাবি ছাত্রলীগের সম্মেলন ও নতুন কমিটি বিষয়ে আপনাদেরকে জানাতে পারব।

#তানভীর ইসলাম, রাবি প্রতিনিধি।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত