আজ বিএনপির ৩০ টাকা’র ইফতার

রাজনীতিবিদ, সুশীল সমাজের প্রতিনিধি ও বিশিষ্টজনদের সম্মানে বিএনপির ইফতার মাহফিল আজ। মঙ্গলবার (২৮ মে) রাজধানীর ইস্কাটনের লেডিস ক্লাবে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হবে। অতিত রমজানে এ ধরনের আয়োজনে হরেক রকম দামি খাবার থাকলেও এবার ইফতার সামগ্রীর বাজেট জনপ্রতি ৩০ টাকা ধরা হয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, কারাবন্দি বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ইফতারির জন্য বরাদ্দ থাকে ৩০ টাকা। সেটাকে অনুসরণ করেই বিএনপি এ সিদ্ধান্ত নিয়েছে।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান ব্রেকিংনিউজকে বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে ৩০ টাকার ইফতার করেন। ওই অনুষ্ঠানে জনপ্রতি যে ইফতার সামগ্রী দেয়া হবে তাও ৩০ টাকার মধ্যে রাখার সিদ্ধান্ত হয়েছে। অর্থাৎ নেত্রী যে দামের মধ্যে কারাগারে ইফতার করেন। দলের নেতাকর্মীরাও সেই দামের মধ্যে ইফতার করবেন।

তিনি জানান, ৩০ টাকার ইফতারের প্যাকেজে থাকবে ছোট একটি পানির বোতল (যার দাম পড়বে ৬ টাকা), এক পিস খেজুর, এক পিস পেয়াজু, এক পিস বেগুনি, এক পিস ছোট জিলাপি, এক মুঠো মুড়ি এবং সামান্য কিছু ছোলা। ১৮ মে দলের ইফতার কমিটির নেতারা এই সিদ্ধান্ত নিয়েছেন বলেও জানান তিনি।

#ওয়াসিম এমদাদ, স্টাফ রিপোর্টার।

পাঠকের মতামত