কুড়িগ্রামে টাকা আত্মসাতের অভিযোগে উচ্চমান সহকারীকে গ্রেফতার করেছে দুদক

দুর্নীতি দমন কমিশন দিনাজপুর সার্কেলের একটি দল অভিযান চালিয়ে কুড়িগ্রাম উপ কর কমিশনার কার্যালয়ের উচ্চমান সহকারী রফিকুল ইসলামকে গ্রেফতার করেছে। মঙ্গলবার দুপুরে কুড়িগ্রাম সদর থানা পুলিশের সহায়তায় এই অভিযান চালানো হয়। অভিযানের নেতৃত্ব দেন দুদক দিনাজপুর সার্কেলের সহকারী পরিদর্শক ওবায়দুর রহমান।

দুদক সূত্র জানায়, পঞ্চগড় উপ কর কমিশনার অফিসের কয়েকজন কর্মচারী কর দাতাদের কাছ থেকে আদায়কৃত ট্যাক্সের টাকা নির্দিষ্ট কোডে জমা না করে বেতন হিসাবে জমা করে ১ কোটি ৬৪ লাখ ৬৯ হাজার টাকা তুলে নেয়। দুদকের প্রাথমিক অনুসন্ধান চলাকালে বিষয়টি ধরা পড়লে গত ১৬ মে পঞ্চগড় থানায় ৬ জনকে আসামী করে একটি মামলা দায়ের করা হয়।

অভিযোগ পাবার পর তাদেরকে বিভিন্ন স্থানে বদলী করা হয়। সেই মামলায় মঙ্গলবার কুড়িগ্রাম, পঞ্চগড় ও নীলফামারী থেকে ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। দুদক দিনাজপুর সার্কেলের সহকারী পরিদর্শক ওবায়দুর রহমান জানান, বাকী আসামীেেদর ধরার জন্য অভিযান অব্যাহত রয়েছে।

কুড়িগ্রাম সদর থানার ওসি মাহফুজার রহমান গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে জানান, দুদুকের অভিযানে পুলিশ সহায়তা করেছে। কুড়িগ্রামের উপ কর কমিশনার শাহজাহান আলী বলেন – পঞ্চগড়ে কর্মরত থাকার সময় রফিকুল ইসলামের বিরুদ্ধে মামলা হয়। সেই মামলায় তাকে গেফতার করা হয়েছে। এর বাইরে বিস্তারিত তথ্য তাঁর কাছে নেই বলে জানান।

#মমিনুল ইসলাম বাবু, কুড়িগ্রাম প্রতিনিধি।

পাঠকের মতামত