‘বাইবেলের ৪০’ এর উপর আশাবাদী উইন্ডিজ

ফাইল ছবি।

বিশ্বকাপের প্রথম দুইটি আসর বসেছিল ইংল্যান্ডের মাটিতে। সেই দুইটি আসরে চ্যাম্পিয়ন হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। প্রথমবার ক্লাইভ লয়েডের নেতৃত্বে চ্যাম্পিয়ন হয় ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর দ্বিতীয়বারের মত বসা বিশ্বকাপও ঘরে তুলে ক্লিভ লয়েডের উইন্ডিজ। এবার ঠিক ৪০ বছর পর আবারও এককভাবে বিশ্বকাপ আয়োজন করতে যাচ্ছে ইংল্যান্ড। তাই এবার ওয়েস্ট ইন্ডিজ আবারও চ্যাম্পিয়ন হবে এমনটা আশা করছে।

৪০ বছর পর আবারো ইংল্যান্ডে আয়োজিত বিশ্বকাপের দ্বাদশ আসরে শিরোপা জয়ের স্বপ্ন দেখছেন স্যামি। যুক্তি হিসেবে তিনি দেখিয়েছেন ৪০ সংখ্যাটিকে। আসলে এর পেছনের কারণ হচ্ছে খ্রিস্ট ধর্ম। এই ধর্মের প্রধান গ্রন্থ পবিত্র বাইবেলে ৪০ সংখ্যাটি সবথেকে বেশিবার এসেছে। তাই এই ৪০ সংখ্যাটির উপর আশাবাদী সাবেক ক্যারিবীয়ান অধিনায়ক ড্যারেন স্যামি।

সাবেক ক্যারিবিয়ান অধিনায়ক বলেন – ৪০ বছর আগে আমরা বিশ্বকাপ জিতেছি। আমি বাইবেলে বিশ্বাস রাখা একজন মানুষ। আপনারা দেখবেন, পবিত্র এই গ্রন্থে ৪০ সংখ্যাটি বার বার আসে। আমি মনে করি এটা আমাদের সময় জেগে ওঠার। আমার মনে হয়, এই কারণেই আমরা এবার বিশ্বকাপ জিতব।

পঞ্চমবারের মত বিশ্বকাপ খেলবেন ক্যরিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইল। তবে এটি তার শেষ বিশ্বকাপ। এমনকি বিশ্বকাপের পরে অবসরে যাওয়ার আগাম ঘোষণা দিয়ে রেখেছেন তিনি। স্যামি মনে করেন গেইলের জন্য হলেও এবার বিশ্বকাপটা ঘরে তুলবে তারা।

গেইলের কথা উল্লেখ করে স্যামি বলেন – আমাদের দলের ব্যাটিং লাইনআপ খুব ভালো। তবে আসল কাজটা করতে হবে বোলারদের। ইংলিশ কন্ডিশনে উইকেট নিতে হবে। আমি মনে করি আমাদের সে বোলিং লাইন আপ আছে। তা ছাড়া দলের সবাই ক্রিস গেইলের জন্য বিশ্বকাপ জিততে চাইবে। অবসরের পথে থাকা ‘ইউনিভার্সাল বস’ গেইল বড় কিছু নিয়ে বিদায় নেবেন। আমি এটাই মনে করছি।

আগামী ৩১ মে শুরু হবে উইন্ডিজের বিশ্বকাপ মিশন। বিশ্বকাপের দ্বাদশ আসরে নিজেদের প্রথম ম্যাচে নটিংহ্যামে পাকিস্তানের মুখোমুখি হবে জেসন হোল্ডারের দল।

পাঠকের মতামত