‘লন্ডন টু নিউইয়র্ক’ ৭ ঘন্টার রাস্তা যাওয়া যাবে মাত্র ৯০ মিনিটে!

বর্তমান সময়ে বিজ্ঞানের আবিষ্কারগুলো মানুষের জীবন করে তুলছে সহজ থেকে সহজতর। একই সাথে বাঁচিয়ে দিচ্ছে সময়। ঠিক তেমনই এক প্রযুক্তি নিয়ে আসছে হারমিস নামক এক স্টার্টআপ। তাদের এই আবিষ্কার মানুষের সময় বাঁচাতে উপযোগী ভূমিকা রাখবে।

ট্যাবলয়েড মিরর থেকে জানা যায়, হারমিস এমনই একটি প্লেন তৈরি করছে যেটি মাত্র দেড় ঘন্টায় লন্ডন থেকে নিউ ইয়র্ক যাওয়া যাবে। প্রতিষ্ঠানটির দাবি, প্লেনটি ঘন্টায় তিন হাজার মাইল বেগে ছুটতে পারবে। যার ফলে নিউ ইয়র্ক থেকে লন্ডনের ফ্লাইটের সময় সাত ঘন্টা থেকে কমে ৯০ মিনিটে দাঁড়াবে। এই প্লেনটি বানাতে বিনিয়োগ করছে খোসলা ভেনচারস।

এই সুপারসনিক বিমানটির ব্যাপারে খোসলা ভেনচারস প্রতিষ্ঠাতা ভিনোদ খোসলা বলেন – হারমিস এমন একটি প্লেন বানাচ্ছে, যা শুধু ফ্লাইটের সময় কমিয়ে এভিয়েশন অভিজ্ঞতা উন্নতই করবে না বরং সমাজে এবং অর্থনীতিতে এর দারুন প্রভাবও থাকবে। তবে তিনি নতুন এই প্লেনটি নিয়ে এখনও বিস্তারিত কোনো তথ্য দেননি।

এই সুপারসনিক বিমান গতিতে ‘ম্যাক ৫’ থেকেও বেশি হবে বলে দাবি করেছেন হারমিস। ‘ম্যাক ৫’ মানে হচ্ছে এটি শব্দের গতির পাঁচ গুণ। বিমানটিতে অভিজ্ঞ লোকদের নিয়ে দারুণ একটি বোর্ড রয়েছে হারমিসের। এর মধ্যে আছেন ব্লু অরিজিন-এর সাবেক প্রেসিডেন্ট রব মেয়ারসন এবং লকহিড মার্টিন স্কাংক ওয়ার্কস-এর সাবেক মহাব্যবস্থাপক রব ওয়েইস।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত