বাংলাদেশ দলকে নিয়ে যা বললেন আইরিশ অধিনায়ক

ত্রিদেশীয় সিরিজ শুরুর আগে আয়ারল্যান্ড উলভসের সাথে একটি প্রস্তুতি ম্যাচ খেলেছিল বাংলাদেশ। সেই ম্যাচে বাংলাদেশকে ভালোভাবে হারায় আয়ারল্যান্ড। এরপর সিরিজে বাংলাদেশে সাথে আইরিশদের প্রথম ম্যাচ চলে গিয়েছে বৃষ্টির পেটে। ওয়েস্ট ইন্ডিজ বাংলাদেশের থাবার নিচে দুইবার পড়লেও। গতকালই টাইগারদের নখের আঁচড় পায় আয়ারল্যান্ড।

তাই ম্যাচ পরবর্তি সংবাদ সম্মেলনে রীতিমত বাংলাদেশের ফ্যান হয়ে যান আইরিশদের দলনেতা উইলিয়াম ফোর্টারফিল্ড। বাংলাদেশের প্রশংসায় উইলিয়াম পোটারফিল্ড বলেন – বাংলাদেশ পুরো সিরিজ জুড়েই দারুণ ক্রিকেট খেলেছে। বিশ্বকাপে তারা বেশ শক্ত দল হিসেবেই যাবে। যদিও দলকে জেতাতে না পারায় ৯৪ রানের ইনিংস খেলা স্বাগতিক দলনেতা একটু হতাশাগ্রস্তই। তিনি বলেন – ব্যাট হাতে মাঝখানে সময় কাটাতে পারাটা দারুণ ছিল। কিন্তু শেষপর্যন্ত হারতে হয়েছে বলে আমি হতাশ।

১৫ মে বাংলাদেশ ও উইন্ডিজ লড়বে আয়ারল্যান্ডের আয়োজিত ত্রিদেশীয় সিরিজের ফাইনালে। এরপর দুই দেশই উড়াল দেবে বিশ্বকাপের দেশ ইংল্যান্ডের উদ্দেশে। আয়ারল্যান্ড তখন ব্যস্ত হয়ে পড়বে বিশ্বকাপের আরেক দল আফগানিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজে। ২ ম্যাচের সেই সিরিজে ভালো করার ব্যাপারে পোটারফিল্ড বেশ আশাবাদী।

বিশ্বকাপ খেলতে যাওয়া আফগানিস্তানের শক্তিমত্তা সম্পর্কে ধারণা আছে জানিয়ে পোটারফিল্ড বলেন – আমরা আফগানিস্তানের সাথে প্রতি মৌসুমেই খেলি। তাই আমরা জানি তাদের কাছ থেকে কেমন ক্রিকেট দেখতে হতে পারে।

উল্লেখ্য, আগামীকাল ত্রিদেশীয় সিরিজের ফাইনালে মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশ।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত