দল হারলেও ৩৬ বছরের রেকর্ড ভেঙে দিলেন ইমাম

ইংল্যান্ডের বিপক্ষে হারের বৃত্ত থেকে বেরই হতে পারছেনা পাকিস্তান। ব্রিস্টলে তৃতীয় ওয়ানডেতেও হেরেছে পাকিস্তান। গতকাল তৃতীয় ম্যাচে আগে ব্যাট করতে নেমে পাকিস্তানের ইমাম-উল-হকের ব্যাটিং নৈপুণ্যে ৩৫৮ রান সংগ্রহ করে পাকিস্তান। পাকিস্তানকে একাই ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দেন ইমাম।

ইমাম খেলেন ১৩১ বলে ১৫১ রানের ঝড়ো ইনিংস। তার এই ইনিংসের কল্যাণে বড় স্কোর পায় পাকিস্তান। ইমামের এই ইনিংসের মাধ্যমে কপিল দেবের রেকর্ড ভেঙেছেন তিনি। মাত্র ২৩ বছর বয়সে ১৫০ রান করে সবচেয়ে কম বয়সী ক্রিকেটার হিসেবে এই রেকর্ড গড়েছেন পাকিস্তানের এই ওপেনার। এর আগে রেকর্ডটি ছিল ভারতের সাবেক অধিনায়ক কপিলের অধীনে।

১৯৮৩ সালে মাত্র ২৪ বছর বয়সে ১৭৫ রানের ইনিংস খেলেন কপিল। গতকাল ব্রিস্টলে সেটি ভেঙে দেন ইমাম। ব্রিস্টলে মূলত ছিল ব্যাটিং সহায়ক পিচ। যার পুরোপুরি ফায়দা তুলে নিয়েছেন ইমাম। তার ১৫১ রানের ইনিংসে ছিল ১৬টি চার ও একটি মাত্র ছয়। ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের কোন ব্যাটসম্যানের এটিই সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর।

এই ইনিংসের মাধ্যমে নিজের আগের ব্যক্তিগত সর্বোচ্চকেও পেছনে ফেলছেন ইমাম। জিম্বাবুয়ের বিপক্ষে গত বছর ১২৮ রানের ইনিংস খেলেছিলেন ইমাম। এখন পর্যন্ত ওয়ানডে ক্যারিয়ারের এটি ছিল ৬ষ্ঠ শতক। যদিও ইমামের সেঞ্চুরি ভেস্তে যায়। ৩৫৮ রান করেও ইংল্যান্ডের কাছে ৪ উইকেট ও ৩১ বল হাতে রেখে হারতে হয় পাকিস্তানকে।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত