ফাইনাল ম্যাচ নিয়ে যা বললেন মাশরাফি

ফাইল ছবি।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আনুষ্ঠানিক আলাপচারিতায় মাশরাফি মূল কৃতিত্ব বোলারদের দিয়ে বলেন – আমি মনে করি বোলিং ভালো করেছি আমরা। ভালো শুরু করতে না পারলেও সৌভাগ্যবশত আমরা ব্রেক থ্রু পেয়েছি। মাঝখানের অংশে মুস্তাফিজ ভালো বল করেছে। সাকিব মিরাজও ভালো করেছে।

যদিও বল হাতে এদিন মাশরাফিও ছিলেন উজ্জ্বল, আগের ম্যাচের মতই। ৩ উইকেট শিকার করে ভেঙে দিয়েছিলেন প্রতিপক্ষের মনোবল। স্বীকৃতি হিসেবে পেয়েছেন ‘ফাউন্ডেশন অব দ্যা ম্যাচ’ পুরস্কার। তবে নিজের পারফরম্যান্সের চেয়েও মাশরাফি বেশি তৃপ্ত ফাইনাল নিশ্চিত করতে পারায়।

মাশরাফি বলেন – ফাইনাল নিশ্চিত করাটা খুব গুরুত্বপূর্ণ ছিল। আমরা এই ছন্দ ধরে রাখতে চাই। আমরা কখনো ত্রিদেশীয় সিরিজের ফাইনাল জিততে পারিনি, তাই এবার সুবর্ণ সুযোগ। আয়ারল্যান্ডের বিপক্ষে আমাদের অবশ্যই ভালো খেলতে হবে। উইন্ডিজের বিপক্ষে দারুণ দুটি জয়ে স্বভাবতই বাংলাদেশ দল আছে ফুরফুরে মেজাজে। তবে মাশরাফির অভিমত, ফুরফুরে মেজাজ নিয়েই পরের দুটি ম্যাচে সবটুকু নিয়ে ঝাঁপিয়ে পড়বে টাইগাররা।

বলেন মাশরাফি – আমি টসের সময়ে বলেছি, সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল ফাইনাল নিশ্চিত করা। ছেলেরা কিছুটা ফুরফুরে মেজাজে আছে। কিন্তু এখনো দুটি ম্যাচ খেলার বাকি। আমরা সেরাটা দেওয়ার চেষ্টা করব। দেখা যাক ফাইনালের লড়াই কেমন হয়।

পাঠকের মতামত