৩০০ রোগীকে খুন করেছেন এই নার্স!

ছবি: নিলস হোজেল (৪২)।

জার্মানির ডেলমেনহর্স্ট হাসপাতালের নিলস হোজেল (৪২) নামে নার্সের বিরুদ্ধে তিন শতাধিক রোগীকে হত্যার অভিযোগ উঠেছে। এসব রোগীকে হত্যার দায়ে ওই নার্সকে ইতোমধ্যে বিচারের মুখোমুখি করা হয়েছে। খবর নিউইয়র্ক টাইমসের।

এ ছাড়া দুজন রোগীকে হত্যা ও অন্য চারজনকে হত্যায় ভূমিকা রাখার দায়ে দোষী সাব্যস্ত হওয়ায় বর্তমানে তিনি যাবজ্জীবন কারাদণ্ড ভোগ করছেন। ২০০০ সালের পর থেকে পাঁচ বছরে হোজেল অন্তত ৩০০ রোগীকে হত্যা করেছেন বলে সন্দেহ করেছেন দেশটির গোয়েন্দা কর্মকর্তারা।

তদন্তে জানা গেছে, অন্তত ১৩০ রোগীকে হত্যার পর মরদেহ জার্মানি, পোলান্ড এবং তুরস্কে পাচার করেন তিনি। আর এসব তথ্য বের করতে এক দশক লেগে যায় গোয়েন্দা কর্মকর্তাদের। তবে হোজেল মাত্র ৪৩ রোগীকে হত্যার অভিযোগ স্বীকার করেছেন। এ ছাড়া আরও ৫২ জনকে হত্যার অভিযোগ আনা হলেও তা তিনি নাকচ করেননি।

দুজন রোগীকে হত্যা ও আরও চারজনকে হত্যার সঙ্গে সংশ্লিষ্টতার দায়ে একটি মামলায় ২০০৬ সাল থেকে কারাগারে বন্দি আছেন হোজেল। এ ছাড়া শতাধিক মানুষকে হত্যার দায়ে তৃতীয় একটি মামলা বিচারাধীন। তবে নার্সের এমন সিরিয়াল হত্যাকাণ্ডের ব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষের কোনো গাফিলতি ছিল কিনা তা জানতেও ফৌজদারি তদন্ত শুরু করেছেন গোয়েন্দা কর্মকর্তারা।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত