ইঞ্জিনিয়ার হতে চায় ফুলবাড়ির মেয়ে ইশা

কুড়িগ্রামের ফুলবাড়ী বালিকা উচ্চবিদ্যালয় (পাইলট) থেকে জেনারেল শাখায় একমাত্র শিক্ষার্থী হিসেবে জিপিএ-৫ পেয়েছে ফাতেমাতুজ্জোরা ইশা। সে ওই বিদ্যালয়ের মৌলভী শিক্ষক ইব্রাহীম খলিলের মেয়ে। তার বাড়ি নাগেশ্বরী উপজেলার এগারোমাথা গ্রামে।

শিক্ষাপ্রতিষ্ঠানের সহকারী প্রধান শিক্ষক গোলাম কিবরিয়া লাকু বলেন – ফুলবাড়ী বালিকা উচ্চবিদ্যালয় (পাইলট) থেকে এবার জেনারেল শাখায় মোট ৫৫ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষা দেয়। পাস করে ৫০ জন। এর মধ্য থেকে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ- ৫ অর্জন করে ফাতেমাতুজ্জোরা ইশা। সে জিপিএ-৫ পাওয়া আমি তার মঙ্গল কামনা করছি।

জিপি৫ পাওয়া ফাতেমাতুজ্জোরা ইশা বলেন – আমি বাবা, মা, নানা ও নানিসহ বিদ্যালয়ের শিক্ষকদের প্রেরণায় লেখাপড়া করে জিপিএ-৫ পেয়েছি। তাদের কাছে কৃতজ্ঞ। আমি ভবিষ্যতে একজন বিএসসি ইঞ্জিনিয়ার হয়ে দেশ ও জাতির সেবা করতে চাই। আমার স্বপ্ন পূরণে আমি সবার দোয়া ও সহযোগিতা কামনা করছি।

ফাতেমাতুজ্জোরা ইশার বাবা ও মৌলভী শিক্ষক ইব্রাহীম খলিল বলেন – আমার মেয়ে ফাতেমাতুজ্জোরা ইশা ছোটবেলা থেকেই পড়ালেখায় ভালো ছিল। সে পঞ্চম শ্রেণিতে ট্যালেন্ট পুলে ও অষ্টম শ্রেণিতে সাধারণ বৃত্তি লাভ করে। এবার এসএসসিতে জিপিএ-৫ পেয়ে আমাদের মুখ উজ্জ্বল করেছে। তিনি তার মেয়ের ইচ্ছানুযায়ী লেখাপড়ার খরচ চালিয়ে যাবেন বলে জানান।

#মমিনুল ইসলাম বাবু, কুড়িগ্রাম প্রতিনিধি।

Agami Soft. - Inventory Management System

পাঠকের মতামত