কুড়িগ্রামে তাবলিগ জামাতের ৩ দিনের ইজতেমা শুরু

কুড়িগ্রামে তাবলিগ জামাতের তিন দিনব্যাপী জেলা ইজতেমা শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার থেকে ব্রহ্মপুত্র নদবেষ্টিত রাজীবপুর উপজেলার সোনাভরি মুন্সিপাড়ার চরে এ ইজতেমার প্রথম দিন। ফজর নামাজের পর তাবলিগ জামাতের কাকরাইল মসজিদের মুরুব্বি মুফতি ফয়জুর রহমানের আমবয়ানের মধ্য দিয়ে ইজতেমা শুরু হয়। ২৭ এপ্রিল আখেরি মোনাজাতের মাধ্যমে ইজতেমা কার্যক্রম শেষ হবে।

এর আগে গত বছর ১৫ থেকে ১৭ নভেম্বর কুড়িগ্রাম সরকারি কলেজ মাঠে তাবলিগের জেলা ইজতেমা অনুষ্ঠিত হয়। এবারের এই ইজতেমা কুড়িগ্রাম, শেরপুর, জামালপুর জেলার সমন্বয়ে শুরু হয়েছে। ইজতেমা সফল করার জন্য পার্শ্ববর্তী জেলা জামালপুর, শেরপুর ও কুড়িগ্রামে বিভিন্ন উপজেলা থেকে হাজার ধর্মপ্রাণ মানুষ সোনাভরি নদীপাড়ের মুন্সিপাড়া চরের ইজতেমা ময়দানে সমবেত হচ্ছেন।

নিজেকে আল্লাহর রাস্তায় কবুল করে নিতে দলে দলে ধর্মপ্রাণ মানুষরা স্থল ও ব্রহ্মপুত্র নদ নৌকায় পাড়ি দিয়ে রাজীবপুরে ছুটে আসছেন। ইজতেমায় আসা ফুলবাড়ী উপজেলার তাবলিগের জিম্মাদার সাথী আবদুল জলিল বিএসসি বলেন – ফুলবাড়ী থেকে তাবলিগের এই ইজতেমায় শরিক হয়েছি। ইজতেমা উপলক্ষে রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে মেডিকেল ক্যাম্প, রাজীবপুর থানা পুলিশের পক্ষ থেকে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশ কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। এ ছাড়াও চিলমারী, রৌমারী, রাজীবপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকেও ইজতেমা দেখভাল করা হচ্ছে।

ইজতেমার প্রশাসনিক ও সার্বিক সহযোগিতা করছেন কুড়িগ্রাম-৪ আসনের সংসদ সদস্য প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। এ ছাড়াও স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, উপজেলা পরিষদ চেয়ারম্যান, মুক্তিযোদ্ধা সংসদ ও উপজেলা প্রশাসন সহযোগিতায় সুষ্ঠুভাবে ইজতেমা পরিচালনা হচ্ছে।

পাঠকের মতামত